Maintance

ড্যাফোডিলে মোবাইল অ্যাপ তৈরির কর্মশালা

প্রকাশঃ ১:৫০ অপরাহ্ন, জানুয়ারি ২, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫০ অপরাহ্ন, জানুয়ারি ২, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মোবাইল অ্যাপ তৈরির কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার রাজধানীর শুক্রাবাদে ইউনিভার্সিটি মিলনায়তনে ‘জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়ন’ শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং মোবাইল অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান এথিকস অ্যাডভান্স টেকনোলজি লিমিটেড-ইএটিএল যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান। উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর লুৎফর রহমান, প্রকল্প পরিচালক ড. মো. আবুল হাসান, ইএটিএলের ব্যবস্থাপনা পরিচালক মুবিন খান, সিইও ড. নিজাম উদ্দিন আহমেদ প্রমুখ।

mobile apps workshop-daffodil-TechShohor

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মোবাইল বিপ্লবের সুবিধাকে কাজ লাগিয়ে বিশ্বজুড়ে এখন বিলিয়ন বিলিয়ন ডলারের মোবাইল অ্যাপ্লিকেশনের বাজার সৃষ্টি হয়েছে। বাংলাদেশের তরুণদের এ বাজার ধরতে হবে। মানুষের উপযোগী অ্যাপস তৈরি করতে হবে। আনতে হবে দেশের জন্য মূল্যবান বৈদেশিক মুদ্রা। সৃষ্টি করতে হবে লাখ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান। এ লক্ষ্যে আইসিটি মন্ত্রণালয় কাজ করছে। তিনি প্রত্যেক প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ চলাকালীন অন্তত একটি অ্যাপ তৈরির অনুরোধ করেন।

উল্লেখ্য, এর আগে বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে সেমিনার করে অ্যাপ পরিকল্পনা করা হয়। এ পর্যায়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫ দিন করে প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে। এরপর প্রতিটি জেলায় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

*

*

Related posts/