Maintance

ম্যাডভাইজারকে সিলিকন ভ্যালিতে নিয়ে প্রশিক্ষণ দেবে ফেনক্স

প্রকাশঃ ৫:২৫ অপরাহ্ন, নভেম্বর ১৮, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৫ অপরাহ্ন, নভেম্বর ১৮, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্টার্টআপদের আন্তর্জাতিক প্রতিযোগিতা সিডস্টারস ওয়ার্ল্ডের ঢাকা পর্বের বিজয়ী হয়েছে ম্যাডভাইজার। প্রতিষ্ঠানটিকে সিলিকন ভ্যালিতে নিয়ে গিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ভ্রমণ, প্রশিক্ষণসহ সব ধরণের পরিচর্যা করবে সিলিকন ভ্যালিভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল।

এ বিষয়ে বেসিস সভাপতি ও ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান জানান, সিডস্টারস ওয়ার্ল্ড আয়োজনের প্রধান উদ্দেশ্য হচ্ছে তরুণ উদ্যোক্তাদেরকে আন্তর্জাতিকভাবে প্রসার করার একটা প্লাটফর্ম দেওয়া। এই ভিশন নিয়েই বেসিস, ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল, সিডস্টারসসহ সহযোগী প্রতিষ্ঠানগুলোকে নিয়ে এক সাথে বাংলাদেশে ইনোভেটিভ এন্টারপ্রেওনারশীপ ইকো-সিস্টেম তৈরির জন্য কাজ করা হচ্ছে।

Fenox Venture Capital on Seedstar World (Dhaka) Award Ceremony

ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের প্রধান নির্বাহী ড. আনিসউজ্জামান জানান, ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল বাংলাদেশে সিলিকন ভ্যালির মতো আধুনিক ও উন্নত পদ্ধতি প্রণয়নে কাজ করছে। বাংলাদেশী উদ্যোক্তাদের আন্তর্জাতিক নেটওয়ার্কের আওতায় আনতে ইতোমধ্যেই ফেনক্স ভেঞ্চার ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ থেকে সিডস্টারস ওয়ার্ল্ড ঢাকা পর্বের বিজয়ী ম্যাডভাইজারকে সিলিকন ভ্যালিতে নিয়ে পরিচর্যা ও সহযোগিতা করা হবে।

আঞ্চলিক পর্যায়ে বিজয়ী ম্যাডভাইজার আগামী বছর সুইজারল্যান্ডে অনুষ্ঠিত সিডস্টারস ওয়ার্ল্ডের চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। সেখানে বিজয়ীর জন্য থাকছে সর্বোচ্চ ৫ লাখ ডলার পুরস্কার। এছাড়া প্রতিযোগিতা চলাকালীন থাকবে আরও অনেক পুরস্কার, যার মধ্যে ইনমারসাট এবং এপি-সুইসের ৫০ হাজার ডলার সমমূল্যের পুরস্কার উল্লেখযোগ্য।

আহমেদ মনসুর

*

*

Related posts/