Maintance

পাইরেটেড সফটওয়ার বন্ধে প্রচারাভিযান

প্রকাশঃ ৯:০৫ অপরাহ্ন, ডিসেম্বর ৩০, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৫ অপরাহ্ন, ডিসেম্বর ৩০, ২০১৩

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পাইরেটেড সফটওয়ার বিক্রি বন্ধে প্রচারাভিযান চালিয়েছে বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরাম (বিসিআইপিএফ) ও কপিরাইট অফিস, বাংলাদেশ। সোমবার রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটি ও এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সেন্টারের প্রযুক্তিপণ্য বিক্রির প্রতিষ্ঠানগুলোতে এই প্রচারাভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন কপিরাইট অফিসের নিবন্ধক মনজুর মোরশেদ চৌধুরী ও বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরামের প্রধান নির্বাহী ব্যারিস্টার এবিএম হামিদুল মিসবাহ।

copyright-TechShohor

Symphony 2018

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে কপিরাইট অফিসের নিবন্ধক মনজুর মোরশেদ চৌধুরী বলেন, ‘কপিরাইট অফিসের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হচ্ছে। আমরা আইটি বিষয়ক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তারা যেন পাইরেটেড কোন জিনিস বিক্রি না করেন সে জন্য আহবান জানাচ্ছি।’

বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরামের প্রধান নির্বাহী ব্যারিস্টার এবিএম হামিদুল মিসবাহ, ‘কপিরাইট আইনের সঠিক প্রয়োগ হলে দেশে পাইরেটেড সফটওয়ার বিক্রি বন্ধ হবে। মানুষ তার কাজের প্রাপ্য সম্মান পাবে। ফলে উদ্ভাবকরা সৃষ্টিশীল কাজে আগ্রহী হবে।’

প্রচারাভিযানে বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরাম (বিসিআইপিএফ) ও কপিরাইট অফিস বাংলাদেশের পক্ষ থেকে কপিরাইট আইন বিষয়ক একটি লিফলেট দেওয়া হয়।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

*

*

Related posts/