উইন্ডোজ ফোনে মাইনসুইপার, সলিটায়ারের মতো জনপ্রিয় গেইম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উইন্ডোজ অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোনের জন্য মাইক্রোসফট মাইনসুইপার, সলিটায়ার ও মাহজং গেইম উম্মুক্ত করেছে।

এতদিন এসব গেইম শুধু উইন্ডোজচালিত ডেস্কটপ বা ল্যাপটপে খেলা যেত। গেইমগুলোর জনপ্রিয়তার কথা বিবেচনা করে এগুলো স্মার্টফোনে চালুর উদ্যোগ নেয় সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট।

Solitaire-Mahjong-and-new-Minesweeper_techshohor

অ্যাপলের অ্যাপ স্টোর ও গুগলের অ্যান্ড্রয়েডের অ্যাপ স্টোরের তুলনায় মাইক্রোসফটের প্লে স্টোরে অ্যাপের সংখ্যা অনেক কম। কিন্তু পর্যায়ক্রমে সমৃদ্ধ করা হচ্ছে উইন্ডোজ ফোনের অ্যাপ স্টোর।

এ ধারাবাহিকতায় উম্মুক্ত করা হয় ক্লাসিক্যাল মাইনসুইপার, সলিটায়ার ও মাহজং গেমস।
মোবাইল সংস্করণে ক্ল্যাসিক এ গেইমগুলোর জন্য ঢাকঢোল পিটিয়ে কিছু বলছে না মাইক্রোসফট, তবে উইন্ডোজ প্ল্যাটফর্মের সাথে এগুলোর একটু আলাদা অন্তমিল থেকেই যায়। আর এতে বোনাস হিসেবে পাওয়া যাবে এক্সবক্স লাইভ ইন্টিগ্রেশন। যার মাধ্যমে বন্ধুদের সাথেও চ্যালেঞ্জ নিয়ে গেইক খেলা যাবে।

এ ছাড়া সলিটায়ারের প্লে, পজ ও রিজিউম ফিচার ব্যবহার করে উইন্ডোজ ৮ পিসি ও উইন্ডোজ ফোনের মধ্যে গেইমটি সিনক্রোনাইজ করা যাবে।

যদিও এ ধরণের গেম মাইক্রোসফট ছাড়াও অন্যান্য থার্ড-পার্টি ডেভলপাররাও বানিয়ে থাকে। তবে উইন্ডোজে এখনও এদের একটা অন্যরকম জনপ্রিয়তা আছে।

এ লিংকে ভিজিট করে তিনটি গেইম ডাউনলোড করা যাবে।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top