Maintance

এটুআই এর নতুন লোগো উদ্বোধন আজ

প্রকাশঃ ১:৩৫ পূর্বাহ্ন, ডিসেম্বর ৩০, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৫ পূর্বাহ্ন, ডিসেম্বর ৩০, ২০১৩

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অগ্রনী ভূমিকা পালন করা প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই)-এর লোগো পাল্টে যাচ্ছে। আজ (সোমবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন এই লোগো উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন এটুআই এর প্রকল্প পরিচালক ও ডিরেক্টর জেনারেল (অ্যাডমিন) কবির বিন আনোয়ার।

এটুআই এর ওয়েবসাইটে বলা হয়েছে, বিকেল তিনটায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ ব্রিফিং রুমে এই লোগো উদ্বোধন করা হবে। নতুনরুপে এটুআইকে সাজানোর কার্যক্রমের অংশ হিসেবে লোগো পরিবর্তন করা হচ্ছে। ইতিমধ্যেই চূড়ান্ত লোগোটি এটুআই এর ওয়েবসাইটসহ বিভিন্ন প্রচারণায় ব্যবহার করা হয়েছে।

a2i logo launch-TechShohor

এর আগে গত সেপ্টেম্বরে নতুন লোগো তৈরির জন্য একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৭১৪টি লোগো জমা পড়ে। এর মধ্যে জহির উদ্দিন জুমন নামের এক প্রতিযোগির লোগো চূড়ান্ত করা হয়। বিজয়ী হিসেবে তিনি এক লাখ টাকা পুরস্কার পাবেন।

এছাড়া সম্প্রতি এটুআই এর রিব্র্যান্ডিং কার্যক্রমের অংশগ্রহণ হিসেবে প্রচার-প্রচারণা ও টেলিভিশন বিজ্ঞাপন তৈরি করা হয়েছে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন টেলিভিশনে এই বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। এছাড়া আরও বেশ কিছু কার্যক্রম রয়েছে বলে এটুআই সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, ‘জনগনের দোরগোড়ায় সেবা’ স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে ২০০৯ সালে এটুআই এর যাত্রা শুরু হয়।

*

*