৮.৪ ইঞ্চির গ্যালিক্স ট্যাব প্রো আসছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্যালাক্সি ট্যাবের নতুন সংস্করণ গ্যালাক্সি ট্যাব প্রো ৮.৪ বাজারে আনছে শীর্ষস্থানীয় ইলেকট্রনিকস পণ্য প্রস্তুতকারক স্যামসাং।

ফেডারেল কমিউনিকেশন কমিশন (এফএফসি) দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির নতুন এ পণ্যের ছাড়পত্র অনুমোদন করেছে। যদিও কোম্পানির পক্ষ থেকে ট্যাব আনার ব্যাপার আনুষ্ঠানিকবাবে কিছু বলা হয়নি।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোতে এফএফসিকে উদ্ধৃত করে সম্প্রতি স্যামসাংয়ের নতুন এ ট্যাবের খবর প্রকাশিত হয়েছে।

samsung tab 8.4_techshohor

প্রতিবেদনগুলো থেকে জানা যায়, আগামী বছরে স্যামসাং চারটি নতুন পণ্য বাজারে আনতে পারে বলে খবর রয়েছে। আর নতুন বছরের শুরুর দিকে পাওয়া যেতে পারে নতুন এ গ্যালাক্সি ট্যাব প্রো ৮.৪।

এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৪ সালের ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উম্মোচন করা হবে ট্যাবটি।
এফএফসি ওয়েবসাইটে ট্যাবটির মডেল নম্বর এসএম-টি৩২০ বলে উল্লেখ্য করা হয়েছে। এটি হাইএন্ড ব্যবহারকারীদের জন্য তৈরি করা হচ্ছে। ট্যাবলেটটিতে ওয়াই-ফাই, জিপিএস ও ব্লুটুথ সমর্থন থাকবে  এবং ছবি তোলা ও ভিডিও চ্যাটের জন্য থাকবে একটি রিয়ার ক্যামেরা।

বর্তমানে বাজারে আছে গ্যালাক্সি ট্যাব সিরিজের ট্যাব থ্রি। যা গ্রাহকদের কাছে খুব বেশি জনপ্রিয়তা অর্জন করতে পারে নি। নেক্সাস, আইপ্যাড এবং মাইক্রোসফটের সারফেস ট্যাবলেটের সাথে প্রতিযোগীতায় এটি সুবিধা করতে পারেনি। এ কারণে ট্যাবের বিশাল বাজার ধরতে নতুন প্রযুক্তি সমৃদ্ধ ট্যাব বাজারে আনার চেষ্ঠা করছে স্যামসাং।

এখন অপেক্ষায় বিষয় কবে আসছে নতুন এ গ্যালাক্সি ট্যাব প্রো ৮.৪।

– ইয়াহু ও আইবি টাইমস অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top