Maintance

আবেদনের মেয়াদ বাড়িয়েছে ফাউন্ডার ইন্সটিটিউট

প্রকাশঃ ৪:৩৯ অপরাহ্ন, অক্টোবর ৫, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৭ অপরাহ্ন, অক্টোবর ৫, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দ্বিতীয় সেশনের ভর্তি আবেদনের মেয়াদ ১১ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে ফাউন্ডার ইন্সটিটিউট বাংলাদেশ চ্যাপ্টার। রোববার আবেদনের শেষ তারিখ ছিল।

২৭ অক্টোবর থেকে ফাউন্ডার ইন্সটিটিউট দ্বিতীয় সেশনের ক্লাস শুরু করবে। এর আগে প্রাথমিকভাবে ২০০ ডলার জমা দিয়ে ৬ সেপ্টেম্বর ও ৩০০ ডলার দিয়ে ৪ অক্টোবর পর্যন্ত আবেদনের সময় নির্ধারণ করেছিল প্রতিষ্ঠানটি।

উদ্যোক্তা হতে আগ্রহীদের কাছ থেকে রোববার পর্যন্ত ৮৫টি আবেদন জমা পড়েছে। উদ্যোক্তা হতে আগ্রহীদের কাছ থেকে রোববার পর্যন্ত ৮৫টি আবেদন জমা পড়েছে। এর মধ্য থেকে যারা নির্বাচিত হয়েছে তাদের এবং যারা নির্বাচিত হবেন তাদেরকে ১১ অক্টোবরের মধ্যেই ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

founder institute

এবারের সেশনে সর্বোচ্চ ৩০ জন আবেদনকারী ফাউন্ডার ইন্সটিটিউট থেকে গ্র্যাজুয়েশন করার সুযোগ পাবেন।

এপ্রিলে সফলভাবে প্রথম সেশন শেষ করার পর পাঁচ প্রতিষ্ঠানের ছয় তরুণকে গ্র্যাজুয়েশন প্রদান করে ফাউন্ডার ইন্সটিটিউট। পরে দুটি উদ্যোক্তা প্রতিষ্ঠানকে ১৫ হাজার ডলার করে অর্থায়ন করে ফেনক্স ভেঞ্চার।

ফাউন্ডার ইন্সটিটিউট বাংলাদেশ চ্যাপ্টারের পরিচালক মিনহাজ আনোয়ার বলেন, আমাদের খুব সীমিত আসন। কিন্তু উদ্যোক্তা হতে আগ্রহী তরুণের সংখ্যা অনেক। আশা করছি, এভাবে অল্প অল্প করে দেশে অনেক উদ্যোক্তা তৈরিতে অবদান রাখতে পারবো।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/