Maintance

ফাউন্ডার ইন্সটিটিউটের দ্বিতীয় সেশন শুরু অক্টোবরে

প্রকাশঃ ৬:৩৯ অপরাহ্ন, সেপ্টেম্বর ৩, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৩৯ অপরাহ্ন, সেপ্টেম্বর ৩, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সফলভাবে প্রথম সেশন সমাপ্ত করার পর দ্বিতীয় সেশনের ক্লাস শুরু করতে যাচ্ছে ফাউন্ডার ইন্সটিটিউট বাংলাদেশ চ্যাপ্টার। আগামী ২৭ অক্টোবর থেকে দ্বিতীয় সেশনের ক্লাস শুরু হবে।

ইতোমধ্যে প্রতিষ্ঠানটি গ্র্যাজুয়েশনের জন্য তরুণ উদ্যোক্তাদের কাছ থেকে আবেদন আহ্বান করেছে। ৬ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করলে ২০০ ডলার জমা দিতে হবে। তবে ৪ অক্টোবরের মধ্যে ৩০০ ডলার জমা দিয়ে আবেদন করা যাবে।

ফাউন্ডার ইন্সটিটিউটের বাংলাদেশ চ্যাপ্টারের পরিচালক মিনহাজ আনোয়ার জানান, অক্টোবর থেকে দ্বিতীয় ব্যাচের ক্লাস শুরু হবে। এখন পর্যন্ত অনেক তরুণ আবেদন করেছেন। এবারো তারা সুষ্ঠুভাবে কোর্সটি সম্পন্ন করতে পারবেন।

founder institute

আবেদনের নির্ধারিত সময় শেষ না হওয়ায় ঠিক কতজন আবেদন করছেন তা এখনো নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

সিলিকন ভ্যালিভিত্তিক এই প্রতিষ্ঠান তরুণ উদ্যোক্তা উন্নয়নে সাড়ে তিন মাসের নিবিড় প্রশিক্ষণ দিয়ে থাকে। পরে তাদের মধ্য থেকে নির্দিষ্ট সংখ্যক উদ্যোক্তা ফেনক্স ভেঞ্চার থেকে অনুদান সুবিধা পান।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তাদের আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলতে ফাউন্ডার ইন্সটিটিউট স্থাপিত হয়। পরে আর্থিক সহযোগিতায় এগিয়ে আসে সিলিকন ভ্যালির ভেঞ্চার প্রতিষ্ঠান ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশনও (বেসিস) পরে এ উদ্যোগের সঙ্গে যুক্ত হয়।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/