বাজারে অ্যাভিরার নতুন অ্যান্টিভাইরাস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশের বাজারে এসেছে অ্যাভিরা ইন্টারনেট সিকিউরিটি ২০১৪। এই ইন্টারনেট সিকিউরিটিতে বেশ কিছু নতুন ফিচার সংযোজিত হয়েছে। ফিচারগুলো হচ্ছে- অ্যাডভান্সড রিয়েল টাইম প্রটেকশন, অ্যান্টি এড, অ্যান্টি স্পাইওয়্যার, শেয়ারড ফোল্ডার স্ক্যানিং, ব্রাউজার ট্র্যাকিং ব্লকার, ওয়েবসাইট সেফটি অ্যাডভাইজার, অ্যাডভান্সড ওয়েব প্রটেকশন, মেইল প্রটেকশন।

সফটওয়্যারটিতে গেইমারদের জন্য বিশেষ গেইম মুড সংযোজন করা হয়েছে, যার ফলে মুভি দেখা ও গেম খেলার সময় অপ্রয়োজনীয় নোটিফিকেশনগুলো সাসপেন্ড থাকে। অ্যাভিরার নতুন এই সংস্করণটি উইন্ডোজ ৮ (৩২ বিট অথবা ৬৪ বিট), উইন্ডোজ ৭ (৩২ বিট অথবা ৬৪ বিট), উইন্ডোজ এক্সপি সার্ভিস প্যাক থ্রি (৩২ বিট) এবং উইন্ডোজ এক্সপি সার্ভিস প্যাক টু (৬৪ বিট) এ কাজ করবে।

Avira-IS-2014-Techshohor

এছাড়া, কম্পিউটারে সর্বনিম্ন ১.০০ গিগাহার্জ গতির প্রসেসর এবং ১ গিগাবাইট র‍্যাম থাকতে হবে। অ্যান্টিভাইরাসটি ইনস্টল করার সময় ১৫০ মেগাবাইট হার্ডডিস্ক স্পেস খালি থাকতে হবে। অ্যাভিরার জানিয়েছে, ২০১৩ সালে বিশ্বখ্যাত অ্যান্টিভাইরাস গবেষনা প্রতিষ্ঠান এভি-কমপ্যারেটিভসের গবেষনায় অ্যাভিরা বিশ্বের সেরা অ্যান্টিভাইরাস হিসেবে মনোনীত হয়েছে। ২০১৪ সালেও এই ধারাবাহিকতা বজায় থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা।

এদিকে, ২০১৪ সংস্করণটি আগামী ১ জানুয়ারি থেকে বাংলাদেশের ক্রেতাদের নাগালে চলে যাবে বলে জানিয়েছেন অ্যাভিরার বাংলাদেশ পরিবেশক স্মার্ট টেকনোলজিস।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top