Maintance

মুক্তিযুদ্ধের ভার্চুয়াল মিউজিয়াম তৈরি প্রয়োজন : তৌফিক ইলাহী

প্রকাশঃ ৫:০৩ অপরাহ্ন, ডিসেম্বর ২৩, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৫ অপরাহ্ন, ডিসেম্বর ২৩, ২০১৩

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী (বীর বিক্রম) বলেছেন, প্রযুক্তির জোয়ারে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও ঐতিহ্য বর্তমান-ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে জনপ্রিয় করার জন্য ভার্চুয়াল মিউজিয়াম তৈরী করা প্রয়োজন।

বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত ‘সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এ কথা বলেন।

Bijoy Dibos Seminar-TechShohor

সোমবার রাজধানীর আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি (আইসিটি) মন্ত্রণালয় আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন আইসিটি সচিব নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন লে. কর্নেল (অব:) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক)। স্বাগত বক্তব্য রাখেন আইসিটি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইসিটি যুগ্ম-সচিব শ্যামা প্রসাদ বেপারী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “স্বাধীনতার শপথে উজ্জীবিত হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে, যাতে করে লাখো শহীদের স্বপ্ন একটি সমৃদ্ধ স্বদেশ বাস্তব রূপ লাভ করে। এজন্য দেশপ্রেমের মহান মন্ত্রে উজ্জীবিত হতে হবে। পূর্ববর্তী প্রজন্ম আমাদের একটি স্বাধীন স্বদেশ দিয়ে গিয়েছেন। এখন এদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব আমাদের”।

*

*