ফেইসবুক অ্যাপ হোমের নতুন সংস্করণ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোনের জন্য ‘হোম’ অ্যাপের নতুন সংস্করণ চালু করেছে ফেইসবুক। এটি ব্যবহার করা হলে মোবাইল ফোনের স্ক্রিনে ফেইসবুকের নোটিফিকেশন, ছবি, বার্তা, আবহাওয়া সরাসরি দেখা যাবে।

হোম অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নির্ভর স্মার্টফোনের স্ক্রিন লক করা থাকলেও ফেইসবুকের ‘ফিড’ বা বিভিন্ন আপডেট সরাসরি দেখা যায়। আগের ফিচারের কিছু পরিবর্তন করে এতে সময়, আবহাওয়ার তথ্য এবং নোটিফেকেশন যোগ করা হয়েছে। আগে লক স্কিনে নিউজ ফিডের ছবি এবং পোস্ট প্রদর্শিত হত। ছবি এবং পোস্ট দেখতে হলে সোয়াপ করে তা দেখা যাবে। এ ছাড়া সোয়াপ নিচের দিকে নামিয়ে ফোনটি লক বা আনলক করা যাবে।

fbhome_techshohor

চলতি বছরের এপ্রিলে ফেইসবুক কর্তৃপক্ষ স্মার্টফোনে জনপ্রিয় এ যোগাযোগ মাধ্যমের ব্যবহারকে আরও সহজ করে তোলার জন্য হোম অ্যাপ্লিকেশনটি উম্মুক্ত করে। তবে অ্যাপটি ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশংকা করছেন অনেকে। ‘হোম’ অ্যাপটি চালু করার পর স্মার্টফোনটি চুরি হয়ে গেলে অথবা হারিয়ে ফেললে ব্যক্তিগত গোপন তথ্য বেহাত হতে পারে । তাই নতুন সংস্করণে নিরাপত্তাজনিত কিছু ক্রুটি দূর করা হয়েছে।
নতুন সংস্করণটি এখান থেকে ডাউনলোড করা যাবে।

Related posts

*

*

Top