টিনেজারদের টার্গেট করে কি তবে নতুন আইফোন?

সানফ্রান্সিসকো, আকর্ষণ কমছিল ক্রেতাদের কাছে। কালো-সাদা অবতার আর মন কাড়তে পারছিল না টিন এজারদের। অভিযোগ ছিল দাম নিয়েও। সবমিলিয়ে প্রধান প্রতিদ্বন্দ্বী স্যামসাংয়ের কাছে এটে উঠতে পারছিল না আইফোন। বিশেষত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বাজার চীনে গো হারা হারতে হচ্ছিল স্টিভ জোবসের মানসপুত্রকে। কিন্তু আর নয়। নয়া অবতার আই ফোন ফাইভ এস ও ফাইভ সি-কে হাতিয়ার করে চীন ও ভারতের বাজার দখলের লড়াইয়ে নামছে অ্যাপল।

New iPhone

নতুন দুই মডেলে বেশ কিছু চমক রাখছে অ্যাপল। এই প্রথম আইফোন মিলবে রকমারী রংয়ে। দামি মডেল ফাইভ এস পাওয়া যাবে ধূসর, সোনালি ও রূপোলি রংয়ে। নীল,সবুজ, গোলাপি, হলুদ ও সাদা রং মিলবে অপেক্ষাকৃত কমদামি মডেল ফাইভ সি। প্লাস্টিক বডি, রং ছাড়াও নতুন দুই অবতারেই থাকছে বেশকিছু নয়া চমক।

এই প্রথম ব্যবহার হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, শুধু আঙুলের ছোঁয়াতেই খুলে যাবে ফোনের লক ক্যামেরাও আগের থেকে অনেক উন্নত। ফ্ল্যাসেও থাকছে চমক। ব্যবহৃত ব্যাটারিও আগের থেকে অনেক উন্নত।

মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার পর বুধবার বেজিংয়ে আইফোনের নয়া দুই অবতারের ওপর থেকে পর্দা উঠল। কিন্তু, প্রথম দর্শনে ক্রেতা ও বিশেষজ্ঞদের মন কাড়তে পারল না আইফোন ফাইভের দুই মডেল।

– টেকশহর ডেস্ক

Related posts

*

*

Top