Maintance

জনতার মহারাজ আবার জনতার মাঝে!

প্রকাশঃ ৯:৩০ পূর্বাহ্ন, জুলাই ২, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৪ পূর্বাহ্ন, জুলাই ২, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে বন্ধ থাকা সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুক পেইজ খুলে দিয়েছেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বুধবার রাতে টাইগার দলপতির ফেইসবুক পেইজটি আবারো দেশের ভক্তদের জন্য খুলে দেওয়া হয়। বন্ধ করে দেওয়ার কারণ জানিয়ে একটি স্ট্যাটাসও দিয়েছেন নড়াইল এক্সপ্রেস। তাতে লিখেছেন-

‘সবার ভালোবাসায় পেইজটা না খুলে আর পারলাম না। সাম্প্রতিক কিছু ঘটনার কারণে ভেবেছিলাম বন্ধ থাকুক। কিন্তু সবাই আর সেটা হতে দিল না। হ্যাঁ, আপনাদের ভালোবাসায় তো আমাদের এতদূর আসা। আশা করি কেউ কাউকে নিয়ে বাজে মন্তব্য করবেন না। পাশে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

Masrafee

মাশরাফির ফিরে আসার ওই স্ট্যাটাস স্বাগত জানিয়ে কয়েক ঘন্টার মধ্যে লাইক দিয়েছেন প্রায় ৫০ হাজার ভক্ত। সহযোদ্ধার অপমানে দলপতির বলিষ্ঠ পদক্ষেপের সমর্থন জানিয়েছেন ভক্তরা।

জামিল আক্তার লিখেছেন- আমাদের হিরো, আমাদের ক্রিকেটের হৃদ স্পন্দন তোমাকে তো ফিরে আসতেই হবে! অনেক অনেক ভালোবাসা এবং শুভ কামনা রইলো। জনতার মহারাজ আবার আমাদের মাঝে ফিরে এলেন! অভিনন্দন আমাদের রাজাধিরাজ।

আরেক ভক্ত লিখেছেন- ভালোর ভিড়ে কিছু খারাপ থাকবেই। খারাপদের জন্য ভালোদের কেন দূরে ঠেলে দিবেন? পাশে আছি থাকবো।

হুমায়ারা হিমু নামে এক নারী ভক্ত লিখেছেন, প্রতিবাদের পদ্ধতি ছিল প্রসংশনীয়, আসলে দরকার ছিল এরকম প্রতিবাদের। দল কে যেভাবে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, ঠিক সেভাবেই সতীর্থ, বন্ধু কিংবা ছোট্ট ভাই বলেন, তাদের অপমানের প্রতিবাদও সামনে থেকেই করেছেন। যোগ্য নেতা একেই বলে। সালাম বস, আপনার জন্য সত্যি গর্ব করতে পারি বিশ্ব মঞ্চে।

আবির নামে একজন বলেছে, গুরু তুমি ক্রিকেট মাঠে প্রতিপক্ষকে শায়েস্তা করো। ফেইসবুকের আবালদের আমরা শায়েস্তা করবো।

আলিফ বলেছে- ওয়েলকাম ব্যাক মাশরাফি ভাই। কিছু নিন্ম শ্রেণীর মানুষদের জন্য কষ্ট পাবেন না, ওরা সংখ্যালঘু, আমরাই বেশি।

সাজিদ নামে একজন লিখেছে ম্যাশ বস! তুমি ক্যান এমন করলা? জানো কতটা কষ্ট পাইছি? আর এমনটা করো না বস! সত্যি তোমাকে ফিরে পেয়ে মনে হল আমি এক যোদ্ধাকে ফিরে পেয়েছি। স্যালুট বস।

nasir with sister

বাংলাদেশে মাশরাফির ফেইসবুক ভক্তরা গত রবিবার সকাল থেকে পেইজটিতে প্রবেশ করতে পারছিলেন না। কিন্তু দেশের বাইরে থেকে পেইজটিতে প্রবেশ করতে পারছিলেন তার ভক্তরা। কান্ট্রি রেস্ট্রিকশন করা হয়েছিল পেইজটি।

ছোট বোনের সঙ্গে জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার নাসির হোসেনের একটি সেলফিতে ফেইসবুকে অশ্লীল মন্তব্য করার ঘটনায় মর্মহত হয়ে দেশে নিজের ফেইসবুক পেইজ বন্ধ করেছিলেন টিম টাইগার অধিনায়ক ম্যাশ।

শুধু নাসির নয় এর আগেও সাকিব আল হাসান, তামিম ইকবাল ও রুবেল হোসেন সামাজিক যোগাযোগ সাইটে অশ্লীল ও কটু মন্তব্যের স্বীকার হয়েছেন।

সামাজিক যোগাযোগ সাইট অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

Related posts/