Maintance

আইসিটি খাতে বিনিয়োগ করবে ফেনক্স ভেঞ্চার

প্রকাশঃ ৪:৫১ অপরাহ্ন, জুন ২৫, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩৮ অপরাহ্ন, জুন ২৫, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের ক্রমবিকাশমান তথ্যপ্রযুক্তিতে বিনিয়োগ করবে আমেরিকার সিলিকন ভ্যালিভিত্তিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান ফেনক্স ভেঞ্চার। ইতোমধ্যে এই খাতে ২০০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণাও দিয়েছে প্রতিষ্ঠানটি।

এ নিয়ে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সাথে এক বৈঠক করেছে প্রতিষ্ঠানটি।

বুধবার ওই বৈঠকে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ এবং ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান ও বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট কাইল ক্লিং।

fenox

বৈঠকে আন্তর্জাতিক মানের নতুন আইটি উদ্যোক্তা তৈরি ও তাদের মানোন্নয়নে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে প্রতিষ্ঠান দুটি।

বৈঠকে এফবিসিসিআই সভাপতি মাতলুব আহমাদ বলেন, সিলিকন ভ্যালির ব্যবসায়িক অভিজ্ঞতা, দক্ষতা ও প্রযুক্তিকে দেশে এনে জনসংখ্যাকে জনশক্তিতে পরিণত করার লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করতে হবে। নতুন প্রজন্মের তথ্যপ্রযুক্তি বিকাশের ধারা অব্যাহত রাখতে এই পরিকল্পনাকে দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে।

বৈঠকে শামীম আহসান বলেন, এই যৌথ উদ্যোগের ফলে বাংলাদেশি উদ্যোক্তারা সিলিকন ভ্যালির পর্যাপ্ত সুবিধাগুলো পাবে। এর মাধ্যমে তাদের আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করার সামর্থ্য তৈরি হবে ও পাশাপাশি তাদের নতুন উদ্যোক্তা তৈরির সুযোগ সৃষ্টি হবে।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন: 

*

*

Related posts/