Maintance

খুশি উপচে পড়ে ফেইসবুক স্ট্যাটাসে, ধোনিদের জন্য করুণা

প্রকাশঃ ১:৪২ পূর্বাহ্ন, জুন ২২, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ২:০৬ পূর্বাহ্ন, জুন ২২, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘বাঘের বাচ্চার বাংলাদেশ! শাবাশ বাংলাদেশ! আজ দুনিয়ার সামনে আমাদের মাথা হিমালয়ের চেয়ে উঁচু করে দিলে তোমরা! জাতির পক্ষ থেকে তোমাদের জানাই হাজারো সালাম! ভারতের বিরুদ্ধে এই ঐতিহাসিক সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে আমার পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন!’

ফেইসবুকে এই স্ট্যাটাস নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসের। খেলা নিয়ে যিনি সাধারণত সরব নন।

এরআগেও বহুবার বিজয় উল্লাসে মেতেছে বাংলাদেশ। স্লোগানে-মিছিলে একাকার ছিলো রাজপথ-পাড়া-মহল্লা। কিন্তু এইবার ভারত বধে সোশ্যাল মিডিয়ায় উল্লাস যেন সব সীমানা ছাড়িয়েছে। ফেইসবুকে সক্রিয় দেশে-বিদেশে সকল বাংলাদেশীর স্ট্যাটাসে -টাইগার টাইগার, শাবাশ বাংলাদেশ, মুস্তাফিজ-মাশরাফি,জয় বাংলা আরো কতো খুশির ভাষা ও বিজয় উল্লাস।

অবশ্য ধুম এই খুশি আর উল্লাস হিমালয়সম হয়েছিল পুঞ্জিভূত ক্ষোভের উপরে। যা শুরু হয়েছিলো সেই বিশ্বকাপে ভারত-বাংলাদেশের ম্যাচ থেকেই। সোশ্যাল মিডিয়ায় প্রথমে মওকা-মওকা তারপর বিতর্কিত আম্পায়ারিং।

এরপর বাংলাদেশের মাটিতে ওই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ। বাকীটা না বললেও চলবে। যে ইতিহাস, যে আবেগ, যে খুশি, যে বিজয়োল্লাস, যে প্রতিশোধ-সবটাই প্রকাশ করা হয়ে গেছে কোটি ফেইসবুক স্ট্যাটাসে।

cricket 4

Symphony 2018

সাংবাদিক শরিফুল হাসান লিখেছেন, বছরের সবচেয়ে দীর্ঘতম দিনেই সিরিজ জয়ের রেকর্ড। শাবাশ টাইগার বাহিনী। শাবাশ বাংলাদেশ। মওকা মওকা ইন্ডিয়া বি রেডি ফর বাংলাওয়াশ। আর পাকি-ইন্ডিয়ান সবাই শোনো-ক্রিকেট দুনিয়ায় এইবার শুধুই টাইগারদের আধিপত্য হবে। যেই সামনে আসবে তাকেই ধবলধোলাই চলবে। জয় বাংলা।

যোগাযোগ বিশেষজ্ঞ হাসান বেনাউল ইসলাম বলেছেন, এবার বাঙলাওয়াশ হবে।

তথ্যপ্রযুক্তি ব্যবসায়ী আশরাফ আবীরের স্ট্যাটাস, কেউ কেউ নাকি আমাদের কাছে ইচ্ছা করে হেরে যায়, কেউ কেউ বলে আমরা নাকি তাদের রান নেয়ার জায়গায় ইচ্ছা করে দাঁড়িয়ে থাকি, কেউ কেউ বলে আমাদের বিজয় উল্লাসের ধরণ নাকি ভাল না, বাঘের বিজয় উল্লাস দরকার হয় না, আমরা অরিজিনাল বাঘ । খেলা তো মাত্র শুরু…

মাইক্রোসফটের তানজীব সাকিব লিখেছেন, সব পুরস্কার বাংলাদেশীরাই নেবে? ওদের কোন সান্তনা পুরস্কার দেয়া হবেনা? কষ্ট করে আসছে, অতিথি মানুষ।

ই-কমার্স বিশেষজ্ঞ ও তথ্যপ্রযুক্তি ব্যবসায়ী ফাহিম মাশরুর এক ছবি স্ট্যাটাসে দিয়ে দেখিয়েছেন, তিস্তার বিনিময়ে মুস্তাফিজকে চাই-মোদি।
সাংবাদিক হাসনাইন খুরশীদ লিখেছেন, সান্তনা পুরস্কার হিসেবে সিরিজ শেষে ধোনি বাহিনীকে বিকেএসপিতে পাঠানো হোক।

বিবিসির সাংবাদিক রাকিব হাসনাত সুমন বলেছেন, লোকটার নাম ছিল শ্রীনিবাসন ….তাই তো ? তিনি কি নির্বাসনে ? ওখানে কি টিভিতে খেলা দেখা যায় ? ধোনিরা ফিরে গিয়ে নির্ঘাত ভদ্রলোকের সাথে দেখা করবে।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/