Maintance

ভারতবধ! ফেইসবুকে রঙিন স্ট্যাটাস

প্রকাশঃ ৯:৩০ পূর্বাহ্ন, জুন ১৯, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ২:২২ অপরাহ্ন, জুন ১৯, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মনে পড়ে ১৯ মার্চ, মনে পড়ে মেলবোর্ন, মনে পড়ে আলিম দার, মনে পড়ে ইয়ান গোল্ড। তিন মাস পেরিয়ে, তবুও মনে পড়ে ম্যাশ-তাসকিনের সেই সেলিব্রেশন। আর মনে পড়ে স্বপ্ন ভাঙ্গার বেদনায় নীল একটি দিনের কথা।

তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশের ৭৯ রানে জয়ের পর আরিফ চৌধুরী নামে এক টাইগার ভক্তের ফেইসবুকের স্ট্যাটাস এটি।

শুধু আরিফ নন, তার মতো অগুণিত ভক্তদের ফেইসবুক রঙিন স্ট্যাটাসে বর্ণিল হয়ে উঠেছে ফেইসবুক। মধ্যরাত থেকে শুরু স্ট্যাটাস লেখা থেকে নেই সকালেও। এসব স্ট্যাটাসে ভারত বধের আনন্দের সঙ্গে ছিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচের জন্য হতাশা ও প্রতিশোধও।

bd

আইসিসি কে বিদ্রুপ করেছেন খান মোহাম্মদ রফিকুল ইসলাম। সঙ্গে মুস্তাফিজকে  ধাক্কা দেওয়ায় ধোনিকে খোাঁচা দিয়েছেন তার স্ট্যাটাসে। লিখেছেন- বাংলাদেশ জিতেছে রে ধোনি; ধাক্কা দিয়া যদি ম্যাচ জেতা যাইতো তাইলে তো তোরাই জিততি; পারলে খেইল্যা জেত; পাশবিক আনন্দ লাগছে; জিতছি জিতছি আইছিছি’র সাহায্য ছাড়াই জিতছি।

কবিতা লিখেছেন সালেহ বিপ্লব- সাব্বাস সাব্বাস শ্রীনিবাসন উরিব্বাস; আইক্কাঅলা বরাক বাঁশ; সাব্বাস সব বাঁশ; নিজেই নিলো শ্রীনিবাস।

মাশরাফির নিষ্পৃহ উচ্ছ্বাসে মনে হয় আউট হওয়া ব্যাটসম্যানটি আফগান টেইলএন্ডার। মুহিত শর্মাকে আউট করে মাশরাফির উদযাপন করেনি বলে জাহিদ নেওয়াজ খান নামের এক ভক্তের এমন খোঁচা ভারতীয়দের।

ভারত বধের পর জামিল আক্তার লিখেছেন, এখন ইন্ডিয়ার পত্রিকা! পড়ি-মজা লাগতাছে!

ফাতেমা তুজ জহুরা বলেছেন একটু সময় লাগলেও প্রকৃতি প্রতিশোধ নিতে ভুল করে না।

৫০ রানে ৫ উইকেট নিয়ে অভিষেক ম্যাচে চমক দেখানো বাঁহাতি পেইসারকে নিয়ে ফাহামিদা আক্তার লিখেছেন মুস্তাফিজ আজ ঘুমাতে পারবে!

টিম টাইগারদের জয় ভক্তদের উদযাপন শুধু স্ট্যাটাস দিয়েই শেষ হয়নি। হাজারো ফটো কমেন্টে লাখো মজার মন্তব্য লিখে ফেইসবুক টুইটারে অনেকটা নির্ঘুম রাত কাটিয়েছে টাইগার ভক্তরা।

সোস্যাল সাইট অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

Related posts/