ফেইসবুকে যুক্ত হলো ডিসলাইক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকে কোনো কিছু পছন্দ হলে লাইকের সুযোগ রয়েছে। লাইক বা থাম্বস আপ বাটন দিয়ে ব্যবহারকারীরা তাদের প্রতিক্রিয়া জানান। তবে কোনো পোস্ট বা স্ট্যাটাস অপছন্দ হলে ডিসলাইক কিংবা থাম্বস ডাউন বাটন নেই। ফলে ব্যবহারকারীরা কোনো পোস্ট অপছন্দ হলে তা প্রকাশ করতে পারেন না। আর এই সমস্যা কিছুটা হলেও সমাধানে নতুন ফিচার এনেছে ফেইসুবক। এখন থেকে কোনো কিছু ডিসলাইক হলে ব্যবহারকারীরা থাম্বস ডাউন কিংবা ডিসলাইক স্টিকারটি ব্যবহার করতে পারবেন। তবে আপাতভাবে এটি শুধু ফেইসবুক ম্যাসেঞ্জারে ব্যবহার করা যাবে।

গত এপ্রিলে চালু স্টিকার স্টোর থেকে আগের মতো নতুন ডিসলাইক স্টিকার পাওয়া যাচ্ছে। ফলে এখন কোনো বন্ধুর মেসেজ পছন্দ না হলে স্টিকারের মাধ্যমে তা প্রকাশ করা যাবে।

dislike_techshohor

ফেইসবুকে সরাসরি ডিসলাইক বাটন না থাকলেও শীর্ষ ভিডিও দেখার ওয়েবসাইট ইউটিউবে লাইকের পাশাপাশি ডিসলাইক বাটন রয়েছে। ফলে ব্যবহাকারীরা কোনো ভিডিও পছন্দ না হলে ডিসলাইক বাটনটি ব্যবহার করতে পারে। এজন্য অনেক ফেইসবুক ব্যবহারকারী ইউটিউবের মত ডিসলাইক বাটন যুক্ত করার দাবি জানিয়ে আসছিলো। যে কোনো স্ট্যাটাস কিংবা ছবিতে তা যুক্ত করার কথা বলছে তারা। তবে ফেইসবুক কর্তৃপক্ষ এ সুবিধা দেবে কিনা সেটিই এখন দেখার বিষয়। আপাতত ম্যাসেঞ্জারে ডিসলাইক ফিচার ব্যবহার করে সন্তুষ্ট থাকতে হবে তাদের।

– ম্যাশেবল অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top