ফেইসবুকে ভিডিও বিজ্ঞাপন চালু হচ্ছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ভিডিও বিজ্ঞাপন চালুর পরিকল্পনা করছে। এ জন্য চলতি সপ্তাহে বিজ্ঞাপন বিক্রি শুরুর ঘোষণা দিতে পারে কর্তৃপক্ষ।

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে খবর জানিয়ে বলা হয়েছে, বিজ্ঞাপন প্রচারের জন্য তৈরি ভিডিওটি ব্যবহারকারীদের নিউজ ফিডে স্বয়ংক্রিয়ভাবে চালু হবে।

facebook video ads_techshohor

একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে কম্পিউটারের পাশাপাশি মোবাইল ফোন এবং ট্যাবলেটেও নিজেদের পণ্যের ভিডিও প্রদর্শন করতে পারবেন বিজ্ঞাপনদাতারা।

বিশ্লেষকদের ধারণা ফেইসবুকে ভিডিও বিজ্ঞাপন প্রর্দশন শুরু হলে তা বিশ্বজুড়ে টেলিভিশনে প্রচারিত বিজ্ঞাপনের ৬৬.৪ বিলিয়ন ডলারের বিশাল বাজারের অনেকখানি জায়গা দখল করে নেবে।

ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, ফেইসবুক চার স্লটে ভিডিও বিজ্ঞাপনের বুকিং নেবে। এ ক্ষেত্রে ১৮-৫৪ বছর বয়সী ফেসবুকারদের জন্য স্পেস বরাদ্দ দেয়া হবে। সকল বিজ্ঞাপন স্লট বিক্রি করতে পারলে এ খাত থেকে দৈনিক ২ মিলিয়ন ডলার আয় করবে জনপ্রিয় এ নেটওয়ার্কটি। একেকটি বিজ্ঞাপনের দৈর্ঘ্য হতে পারে ১৫ সেকেন্ড।

বিজ্ঞাপন প্লে হওয়ার সময় সেগুলো ডেস্কটপের ডান ও বাম কলামে দেখানো হতে পারে। আর ‘বিজ্ঞাপনবান্ধব’ নতুন নিউজ ফিড ডিজাইন চালু হওয়ায় এখন কিছু কিছু ইমেজভিত্তিক বিজ্ঞাপনও মনিটরের প্রায় অনেকটা জায়গা জুড়ে দেখা যেতে পারে।
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ নেটওয়ার্কটি সাম্প্রতিক সময়ে বিজ্ঞাপন প্রচারের জন্য অনেকের আদর্শ স্থানে পরিণত হয়েছে। নামী দামী প্রতিষ্ঠানগুলো তাদের প্রচারের জন্য ব্যবহার করছে এ মাধ্যমকে।

১.৯ বিলিয়ন ফেইসবুক ব্যবহারকারীর অনেকে বর্তমানে মোবাইল ও ওয়েব ভার্সনে ভিডিও বিজ্ঞাপন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

– রয়টার্স ও ওয়াল স্ট্রিট জার্নাল অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top