Maintance

আউটসোর্সিংয়ের অর্থ পেতে ফ্রিল্যান্সাদের জন্য নতুন সেবা

প্রকাশঃ ৮:০৩ অপরাহ্ন, জুন ৮, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:০৩ অপরাহ্ন, জুন ৮, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বর্তমানে আউটসোর্সিং থেকে বাংলাদেশের আয় প্রায় ২৫০ মিলিয়ন মার্কিন ডলার। তা সত্ত্বেও এই পেশায় জড়িত ফ্রিল্যান্সাররা এতোদিন পর্যন্ত তাদের অর্জিত অর্থ দেশে আনতে ঠিকমত পেমেন্ট গেটওয়ে সুবিধা পাননি। এবার ফ্রিল্যান্সারদের টাকা সরাসরি তাদের অ্যাকাউন্টে জমা করার সুবিধা দিতে এক্সপোর্টার রিটেনশন কোটা (ইআরকিউ) অ্যাকাউন্ট চালু করল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসের (বেসিস) সহযোগিতায় এই সুবিধা দেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

এর মাধ্যমে আউসসোর্সিং পেশাদাররা তাদের অর্জিত অর্থের ৬০ শতাংশ ডলারে ইআরকিউ অ্যাকাউন্টে এবং ৪০ শতাংশ অর্থ দেশীয় মুদ্রায় সেভিংস অ্যাকাউন্টে জমা করতে পারবেন। এছাড়াও গ্রাহকরা একটি আন্তর্জাতিক ডেবিট কার্ডের সাহায্যে কেনাকাটাসহ যাবতীয় লেনদেন করতে পারবেন।

basis

এই অ্যাকাউন্ট ব্যক্তিক বা কোম্পানি পর্যায়ে খোলা যাবে। তবে ফ্রিল্যান্সারদের অবশ্যই বেসিস থেকে তিন হাজার টাকা দিয়ে একটি প্রামাণ্য স্বাক্ষরপত্র নিতে হবে। এক্ষেত্রে অবশ্য বেসিসে পেশাদারদের প্রয়োজনীয় তথ্য দেওয়ার পর তারা ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন।

সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই উপলক্ষে সংবাদ সম্মেলন করে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির এই খাতে বৈদেশিক আয় বার্ষিক এক বিলিয়ন করতে আগামী বছরের মধ্যে ৫৫ হাজার ফ্রিল্যান্সার তৈরি করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান, সাধারণ সম্পাদক উত্তম কুমার পল, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের হেড অব রিটেইল ক্লায়েন্ট আদিত্য মান্ডলইসহ অনেকে।

ইমরান হোসেন মিলন

১ টি মতামত

*

*

Related posts/