জিমেইলের ডাটা ইমপোর্টে আউটলুকে নতুন টুল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইমেইলের প্রতিযোগিতায় জিমেইল, ইয়াহুর পাশপাশি একই কাতারে দাড়িয়ে আছে মাইক্রোসফটের আউটলুক। আর এই প্রতিযোগিতায় জিমেইলের গ্রাহক লুফে নিতে নিত্যনতুন সেবা আনছে আউটলুক। জিমেইল গ্রাহকরা যাতে তাদের সকল তথ্য নিয়ে আউটলুকে আসতে পারে তার জন্য নতুন ইমপোর্ট টুল এনেছে প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফট তাদের নিজস্ব ব্লগে জানিয়েছে, আউটলুক অ্যাকাউন্টের সাথে জিমেইলকে সংযুক্ত করতে বেশ কয়েকটি আউটলাইন তৈরি করা হয়েছে। আর এজন্য প্রথমে আইটলুকে সাইনআপন করতে হবে। পুরাতন ব্যবহারকারীরা লগ-ইন করলেই হবে।

প্রয়োজনীয় তথ্য দিয়ে জিমেইলে সংযুক্ত হলে তার সকল মেইল আউটলুকের ইনবক্সে এসে হাজির হবে। কনট্যাক্ট তালিকাও যুক্ত হবে আউটলুক কনট্যাক্ট লিস্টে।

মাইক্রোসফট জানায়, এটি জিমেইলের ইনবক্সের মতোই আউটলুকে সাজাবে। ফলে জিমেইলের রিড/আইরিড মেইলগুলো একইভাবে আউটলুকে রিড/আনরিড হিসেবে দেখাবে। এছাড়া আউটলুক থেকেই জিমেইলের অ্যাকাউন্ট ব্যবহার করে মেইল পাঠানো যাবে।

Gmail

এছাড়া জিমেইলে আসা মেইল আউটলুকেও ফরোয়ার্ড করা যাবে। আর এই কাজটি করতে এখানে ক্লিক করতে পারেন।

Outlook

সম্প্রতি বাজার গবেষনা প্রতিষ্ঠান ইপসস জানিয়েছে, প্রতি ৪ জন ব্যবহারকারীর মধ্যে একজন তাদের মেইল পরিবর্তন করছে। এর কারণ হিসেবে রয়েছে মেইল চেক করার সহজবোধ্যতা। এছাড়া রয়েছে অ্যাডভান্স স্প্যাম ফিল্টার, সহজ ইউজার ইন্টারফেস। মাইক্রোসফট জানিয়েছে, এসব ক্ষেত্রে আউটলুক অনেকাংশে এগিয়ে রয়েছে। এর মাধ্যমে আউটলুকের ব্যবহারকারী আরও বাড়বে বলে মনে করে প্রতিষ্ঠানটি।

– ম্যাশেবল অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top