মাইক্রোসফটের মিডিয়ারুম এখন এরিকসনের

মাইক্রসফটের মিডিয়ারুম ব্যবসাসহ টিভিসেবা কিনে নিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন নেটওয়ার্ক এবং টিভি ও ভিডিও সিস্টেম সেবা পরিচালনাকারী ericsson_picপ্রযুক্তি প্রতিষ্ঠান এরিকসন। বিশ্বের অন্যতম বড় আইপিটিভি প্ল্যাটফর্ম মিডিয়ারুম এখন থেকে Èএরিকসন মিডিয়ারুম’ হিসেবে কাজ করবে। এরিকসনের বাংলাদেশ কার্যালয়সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

এরিকসনের বাংলাদেশের যোগাযোগ বিভাগের প্রধান সৈয়দ আশিকুর রহমান জানান, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউতে অবস্থিত এই মিডিয়ারুমের প্রায় ১ কোটি ৩০ লাখ সংযোগ রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের ৬০টি অপারেটরকে প্রায় ২ কোটি ৪০ লাখ সেট টপ বক্স দিয়ে এ সুবিধা দিয়ে আসছিল তারা। এখন থেকে এ প্রযুক্তি সেবা এরিকসনের পরিচালনা করবে। ফলে বিশ্বের অন্যতম বড় আইপিটিভি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে এরিকসন।

নতুন এ উদ্যোগের ফলে এরিকসন আইপিটিভিকে আরো জনপ্রিয় করতে সক্ষম হবে বলে ধারণা করা হচ্ছে।

এরিকসনের উর্দ্ধতন ভাইস প্রেসিডেন্ট এবং সাপোর্ট সলু্যশন বিভাগের প্রধান পার বর্গলিন্ট জানান, সারা বিশ্বে আইপিটিভির ব্যবহার বাড়ছে ১৮ শতাংশ। প্রতিবছরই আইপিটিভি ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে প্রায় ১০ কোটি ৫০ লাখ। এ ধারবাহিকতা বজায় থাকলে ২০১৫ সালের মধ্যেই এ খাতে আয়ের পরিমান হবে প্রায় ৪৫ বিলিয়ন ডলার।

 

*

*

Top