Maintance

বিডিওএসএনের আয়োজনে আওয়ার অব কোড

প্রকাশঃ ২:০৫ অপরাহ্ন, ডিসেম্বর ১৫, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫১ অপরাহ্ন, ডিসেম্বর ১৫, ২০১৩

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক –বিডিওএসএন, দ্বিমিক কম্পিউটিং স্কুল, মুক্তসফট এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে ‘আওয়ার অব কোড’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রশাসন ভবনে এই অনুষ্ঠান চলবে। এতে সহজেই প্রোগ্রামিং শেখার কৌশল শেখানো হবে।

এবছর কম্পিউটার সায়েন্স এডুকেশন উইক, একটি বিশ্বব্যাপী আন্দোলন আয়োজন করছে এই ‘আওয়ার অব কোড’ অনুষ্ঠানের। অনুষ্ঠানের উদ্দেশ্য বিশ্বের কমপক্ষে দশ লাখ শিক্ষার্থীকে অন্তত এক ঘন্টা কোডিং সম্বন্ধে জানা ও চর্চা করার সুযোগ দেওয়া। প্রোগ্রামিং সম্পর্কে ভীতি দূর করাও আয়োজনের একটি কারণ। বাংলাদেশেও প্রথমবারের মতো এই আয়োজন করছে বেসিসসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। তারই ধারাবাহিকতায় বিডিওএসএন এই আয়োজন করেছে।

Symphony 2018

BdOSN Hour of Code-TechShohor

বিডিওএসএনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর প্রমি নাহিদ জানান, আগ্রহী যে কেউ এই প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবে। এজন্য কোন ধরনের রেজিষ্ট্রেশনের প্রয়োজন নেই। ০১৭৭০২৯৫১৬৮ ও ০১৯১১৫৬৯৭৩৬ নাম্বারে কল করে প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানা যাবে। এছাড়া ফেইসবুকে ইভেন্ট থেকে লোকেশন ও বিস্তারিত জানতে পারবেন আগ্রহীরা।

– তুহিন মাহমুদ

*

*

Related posts/