সবার জন্য ইউটিউবে লাইভ স্ট্রিমিং উন্মুক্ত হচ্ছে

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনপ্রিয় ভিডিও দেখার সাইট ইউটিউবে লাইভ স্ট্রিমিং সার্ভিস শনিবার থেকে সকলের জন্য উম্মুক্ত করা করেছে।

সার্চ জায়ান্ট গুগলের মালিকানাধীন ইউটিউবে নতুন এ ফিচার সংযোজনের মাধ্যমে এখন থেকে যে কোনো ইউটিউব চ্যানেল ব্যবহাকারীরা তাদের কোনো অনুষ্ঠান ইউটিউবে সরাসরি প্রচার করতে পারবেন।

YouTube_Live_websteaming_techshohor

তবে এ জন্য প্রয়োজন হবে একটি ভেরিফাইড একাউন্ট। কয়েক সপ্তাহের মধ্যে সকল ভেরিফাইড একাউন্টের ব্যবহারকারীরা লাইভ স্ট্রিমিং সার্ভিস সুবিধা ব্যবহার করতে পারবেন বলে ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়েছে।

লাইভ স্ট্রিমিং হলো কোনো ভিডিও সরাসরি দেখার পদ্ধতি। লাইভ স্ট্রিমিং বর্তমানে ভিডিও দেখার জন্য বেশ জনপ্রিয়। ধীরে ধীরে সারা বিশ্বে এর জনপ্রিয়তা আরও বেশি বৃদ্ধি পাচ্ছে।

এ ফিচার যুক্ত হওয়ায় হাই রেজুলেশনের ভিডিও প্রচার করা যাবে। দর্শকরা ইচ্ছে করলে ভিডিওটির রিপ্লে করেও দেখতে পারবেন।

ইউটিউব লাইভ ইভেন্ট ম্যানেজার ব্যবহার করে লাইভ স্ট্রিমিং সরাসরি গুগল প্লাস হ্যাংগ আউট এয়ারেও যুক্ত করা যাবে। একই সঙ্গে তা গুগল প্লাসে শেয়ার করা যাবে।

লাইভ স্ট্রিমিং পূর্বে পরীক্ষামূলকভাবে নিদিষ্ট কিছু ব্যক্তির এবং প্রতিষ্ঠানের জন্য উম্মুক্ত ছিল। তখন এক হাজার গ্রাহকের চ্যানেলে লাইভ স্ট্রিমিং ফিচার ব্যবহার করার সুযোগ দেয় ইউটিউব। এর মাধ্যমে জনপ্রিয় তারকাসহ অনেক বিখ্যাত ব্যক্তি ও প্রতিষ্ঠান লাইভ ভিডিও প্রদর্শন করছেন। তবে নতুন এ উদ্যোগের ফলে বর্তমানে তা সবার জন্য উম্মুক্ত করে দেওয়া হলো।

লাইভ স্ট্রিমিং জগতে ইউটিউবের প্রবেশকে ব্যবহারকারীদের অনেকে স্বাগত জানিয়েছেন। ধারনা করা হচ্ছে ২০১৪ সালে ইউটিউবের ওয়েবসাইটে আরও পরিবর্তন আনা হতে পারে। যা ব্যবহারকারীদের আরও চমক দিবে।

– দ্যা নেক্সটওয়েব অবলম্বনে

ট্যাগ

Related posts

*

*

Top