স্বাধীনতা নিয়ে স্যামসাংয়ের আলোকচিত্র প্রদর্শনী

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের আয়োজনে ‘ভিক্টরি থ্রু মাই লেন্স’ শীর্ষক এক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গল ও বুধবার বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও স্থাপত্যের উপর আয়োজিত এ আলোকচিত্র প্রদর্শিত হয়।

স্বাধীনতার ৪৩তম বছরে পদার্পন উপলক্ষে ৪৩টি মনোমুগ্ধকর আলোকচিত্র এই প্রদর্শনীতে স্থান পায় বলে জানান আয়োজকরা। এর আগে, ফেইসবুকে স্যামসাং ক্যামেরা ফ্যান পেইজে অনলাইন আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখান থেকে নির্বাচন করা হয় ১৪ জন প্রতিযোগিকে। এরপর এই ১৪ জন প্রতিযোগিকে নিয়ে যাওয়া হয় বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে যেখানে তারা বাংলাদেশে স্বাধীনতা যুদ্ধ সম্পর্কিত এলাকা এবং স্থাপত্যের ছবি তুলেছে স্যামসাং স্মার্ট ক্যামেরা ব্যবহার করে।

samsung revenue_Tech Shohor

প্রদর্শনীটি উদ্বোধনকালে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন বলেন, “স্বাধীন বাংলাদেশের ৪৩তম বিজয়ের মাসের উদযাপনের মধ্য দিয়ে দেশটির উজ্জ্বল ভবিষ্যতের একটি অংশ হতে পেরে আমরা গর্বিত। এই আলোকচিত্রগুলো শুধু অতীতেরই সাক্ষী নয়, এগুলো একটি প্রতিশ্রুতিশীল আগামীর অঙ্গীকার স্বরূপ।”

প্রদর্শনীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথিতযশা আলোকচিত্রী নাসির আলী মামুন, তারকা আলোকচিত্রী ইরেশ যাকের এবং মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি আক্কু চৌধুরী।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

ট্যাগ

Related posts

*

*

Top