প্রথম বাংলাদেশি নারীর ভেরিফাইড ফেইসবুক পেইজ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর  : প্রথম বাংলাদেশি কোনো নারীর পেইজ ভেরিফাইড করল ফেইসবুক কর্তৃপক্ষ। বয়সে তরুন হলেও এ দিক থেকে অন্যদের চেয়ে এগিয়ে গেলেন কন্ঠশিল্পী সাবরিনা পড়শী।

জনপ্রিয় এ শিল্পীর ফেইসবুক পেইজে যেমন অসংখ্য ভক্ত রয়েছে, তেমনি রয়েছে অনেকগুলো ফেইক একাউন্ট। শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক কর্তৃপক্ষের এ উদ্যোগের ফলে পড়শী এখন উটেকো ঝামেলা থেকে সহজেই রেহাই পাবেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত পড়শীর পেইজ ভক্তের সংখ্যা ৪ লক্ষ ৫৮ হাজার ছাড়িয়ে গেছে।

পড়শীর আগে প্রথম বাংলাদেশি হিসেবে প্রধানমনন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের পেইজ ভেরিফাইড করে ফেইসবুক। এর পর করা হয়েছে সংগীতশিল্পী তাহসানের পেইজ। ফেইসবুকে জয়ের ভক্তের সংখ্যা চার লাখ এবং তাহসানের তিন লাখের কাছাকাছি।

 

porshi_techshohor

চলতি বছরের মে মাসে ফেইসবুক কর্তৃপক্ষ পেইজ এবং প্রোফাইল ভেরিফাই করার অপশন চালু করে। অভিনেতা-অভিনেত্রী, সেলিব্রিটি, জনপ্রিয় বিভিন্ন কোম্পানী/ব্র্যান্ড, সরকারি বা বিখ্যাত সব ব্যবসায়ীদের ফেইক একাউন্টের বিভ্রান্তির হাত থেকে রক্ষা করার জন্য এ ব্যবস্থা করা হয়। সাধারণত কোনো জনপ্রিয় ব্যক্তির ফ্যান পেইজে ভক্তের সংখ্যা বেশি হলে ফেসবুক কর্তৃপক্ষ নিজ উদ্যোগে এটা যাচাই-বাছাই শুরু করে। যাচাই-বাছাইয়ে উত্তীর্ণ হলে এটা ভেরিফায়েড পেইজ হিসেবে স্বীকৃতি পায়।

গত শুক্রবার মধ্যরাতে ফেইসবুক কর্তৃপক্ষ পড়শীর পেইজটি আনুষ্ঠানিকভাবে ভেরিফাই করে। এর পর তিনি তার পেইজে ফেইসবুক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে স্ট্যাটাস দেন। উচ্ছাস প্রকাশ করে তিনি তার বন্ধু ও ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফেইসবুক পেইজটি ভেরিফাই হলেও পড়শীর নিজস্ব ওয়েবসাইটটি হোস্টিং সমস্যার কারণে সাসপেন্ড অবস্থায় রয়েছে।

proshi website suspended_techshohor

Related posts

*

*

Top