বিসিএস নির্বাচন নিয়ে সিদ্ধান্ত বিকালে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে অনিশ্চয়তায় পড়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস)নির্বাচন। টানা অবরোধ ও হরতালের মধ্যে নির্বাচন করা নিয়ে প্রার্থীদের মধ্যে সংশয় তৈরি হয়েছে। এ অবস্থা চলতে থাকলে নির্বাচনে ভোটারদের অংশগ্রহণ নিয়েও প্রশ্ন তৈরি হয়েছে। ফলে ১৪ ডিসেম্বর নির্বাচন পেছানোর আলোচনা চলছে জোরেশোরে। সোমবার বিকালে নির্বাচন বোর্ডের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, চলমান পরিস্থিতিতে নির্বাচন অনুষ্ঠান করার পক্ষে নন বর্তমান কমিটি ও বেশিরভাগ প্রার্থীরা। তাই নির্বাচন স্থগিত বা নতুন তারিখ নির্ধারণ করা হতে পারে। ‌এ জন্য নির্বাচন বোর্ড সভায় বসছে বিকালে।

BCS Election_final_techshohor

বিসিএসের ডেপুটি ম্যানেজার তোজাম্মেল উদ্দিন সিকদার কিরন টেক শহরকে বলেন, চলমান পরিস্থিতিতে নিয়ে প্রার্থী-ভোটার সবাই শংকিত। সোমবার বিকালে মূলত নির্বাচনের অগ্রগতি ও পরবর্তী কার্যক্রমগুলো নিয়ে সভা করবে নির্বাচন বোর্ড।

২০১৪-১৫ সালের নতুন কমিটি গঠনের জন্য ১৪ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। গত ১০ সেপ্টেম্বর এ জন্য নির্বাচন বোর্ড এবং আপিল বোর্ড গঠন এবং তফশিল ঘোষণা করা হয়। কার্যনির্বাহী কমিটির সাতটি পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। অন্যদিকে আটটি আঞ্চলিক কমিটির মধ্যে ইতোমধ্যে সাতটি কমিটি বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে।

এবার নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সেটকম কম্পিউটার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক স্বদেশ রঞ্জন সাহা। সদস্য হিসেবে রয়েছেন কম্পিউটার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং মাসনুনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম। এ ছাড়া তিন সদস্যের নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান হিসাবে রয়েছেন সিপ্রোকো কম্পিউটারসের ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার।

– তুহিন মাহমুদ

Related posts

*

*

Top