Maintance

বাজারে এসেই সাবাড় টক স্মার্টওয়াচ

প্রকাশঃ ৪:৪২ অপরাহ্ন, ডিসেম্বর ৫, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪১ অপরাহ্ন, ডিসেম্বর ৫, ২০১৩

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বুধবার বাজারে আসে কোয়ালকমের ‘টক স্মার্টওয়াচ’। এই ঘড়ির প্রতি প্রযুক্তিপ্রেমীদের আগ্রহ ছিল আগে থেকেই। তাই বাজারে আসার পর আর দেরি করেননি তারা। প্রথম দিনই কিনে নেন পছন্দের এই স্মার্টওয়াচ।

৩৫০ ডলার দাম রেখে স্মার্টওয়াচটি বাজারে আনে মাইক্রোচিপ নির্মাতা প্রতিষ্ঠান কোয়ালকম। দাম অন্য ব্র্যান্ডের স্মার্টওয়াচের চেয়ে তুলনামূলক বেশি। এরপরও দ্বিতীয় দিন পর্যন্ত গড়ায়নি বিকিকিনি, কারণ প্রথম দিনেই বাজারের সব স্টক শেষ। তবে ক্রেতাদের হতাশ হওয়ার কিছু নেই। কেউ কিনতে চাইলে প্রি-অর্ডার দিতে হবে। এরপরই এক বা দুই সপ্তাহের মধ্যে গ্রাহকদের হাতে পৌঁছে যাবে।

Symphony 2018

smartwatch
১.৫৫ ইঞ্চি পর্দার স্মার্টওয়াচটির ডেনসিটি ২২২পিপিআই। এছাড়াও ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তির পর্দা, যা অল্প বিদ্যুৎ খরচে চলবে। উজ্জ্বল আলোতেও এর পর্দা স্পষ্ট দেখা যাবে।
কোনো বোতাম রাখা হয়নি এই স্মার্টওয়াচে। তবে এর নিয়ন্ত্রণ বা সেটিংসে কোনো রকম জটিলতা নেই। স্পর্শেই সেটিংস ঠিকঠাক করা যাবে। স্মার্টফোনে আসা কল বা মেসেজের নোটিফিকেশনও দেখাবে স্মার্টওয়াচের পর্দায়।

এছাড়া স্মার্টফোনের বিভিন্ন অ্যাপ্লিকেশনের নোটিফিকেশনও এখানে দেখা যাবে। ২৪০ অ্যাম্পিয়ার ব্যাটারীর ডিভাইসটি একবার চার্জ দিলে টানা প্রায় পাঁচদিন পর্যন্ত চলবে। আর তারবিহীন মাধ্যমেই চার্জ দেওয়া যাবে।

 জিএসএম এরিনা অবলম্বনে

*

*

Related posts/