Maintance

ফেইসবুকে আবার ‘ফুডোগ্রাফার’ প্রতিযোগিতা

প্রকাশঃ ৫:১৯ অপরাহ্ন, ডিসেম্বর ৪, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৬ অপরাহ্ন, ডিসেম্বর ৪, ২০১৩

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘ফুডোগ্রাফার ২০১৩’ শিরোনামে খাবারের ছবি নিয়ে প্রতিযোগীতা আয়োজন করতে যাচ্ছে ফেইসবুক গ্রুপ ঢাকা ফুডিস। ছবি নিয়ে এটি তাদের দ্বিতীয় আয়োজন। এ আয়োজনের সঙ্গে আছে কোমল পানীয় কোকাকোলা।

সারা দেশের ফুডোগ্রাফাররা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। তাদের মধ্য থেকে সেরা ৫০ ফুডোগ্রাফার বাছাই করা হবে। ভোজন রসিক প্রতিযোগীদের মধ্যে যারা ফেইসবুকে বাহারি খাবারের ছবি নিয়মিত পোস্ট দিচ্ছে, তারাই থাকবে সেরাদের তালিকায়।

Dhaka Foodies foodographer contest-TechShohor

দেশে ফুড ফটোগ্রাফি দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে, আর এ ধরনের ফটোগ্রাফি প্রচারে ঢাকা ফুডিসই এগিয়ে। শুরুতে ‘অনলাইন রাউন্ডে’ ৫০ প্রতিযোগী বাছাই করা হবে। তারা ‘ফুড ওয়াক’ রাউন্ডে অংশ নিতে পারবেন। এই রাউন্ডে ঢাকার বিভিন্ন জায়গা বা রেস্টুরেন্টের খাবারের ছবি প্রদর্শনী হবে। এ রাউন্টের নির্বাচিত সেরা ছবির প্রতিযোগীরাই ‘দ্বিতীয় ফুডোগ্রাফি প্রদর্শনী’-তে অংশ নিতে পারবে। এই প্রদর্শনী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে।

বিজয়ী প্রতিযোগী পাবে নোকিয়া ফ্যাবলেট (ডিভাইসটি জানুয়ারিতে অবমুক্ত হওয়ার কথা)। সেরা তিন প্রতিযোগী পাবে নকিয়া লুমিয়া সিরিজের হ্যান্ডসেট। এছাড়াও থাকছে ইন্টার্নশিপের সুবিধা।

গত বছরও ৪৫০ ফুডোগ্রাফারের অংশগ্রহণে এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। প্রতিযোগিতার বিভিন্ন তথ্য পাওয়া যাবে ঢাকা ফুডিসের ফেইসবুক পেজে : www.facebook.com/DhakaFoodies

*

*