Maintance

ফাউন্ডার ইনস্টিটিউটের সাথে বেসিসের চুক্তি

প্রকাশঃ ৯:১৩ অপরাহ্ন, জানুয়ারি ২৭, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪২ অপরাহ্ন, জানুয়ারি ২৭, ২০১৫

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সিলিকন ভ্যালির প্রতিষ্ঠান ফাউন্ডার ইনস্টিটিউটের সাথে এক চুক্তি সই করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। উদ্যোক্তাদের প্রশিক্ষণের মাধ্যমে দেশে বিশ্বমানের প্রযুক্তি কোম্পানি গড়ে তোলার জন্য এই চুক্তি সই করেছে বেসিস।

বেসিসের পক্ষে পরিচালক সামিরা জুবেরি হিমিকা এবং ফাউন্ডার ইনস্টিটিউটের পক্ষে সাজিদ রহমান চুক্তিপত্রে সই করেন। রাজধানীর কাওরান বাজারের বেসিস কার্যালয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে চুক্তিটিতে সই করা হয়।

এই চুক্তি ফাউন্ডার ইনস্টিটিউটের ঢাকা চ্যাপ্টারের গ্র্যাজুয়েটদের বেসিসের সদস্যপদ প্রাপ্তিতে সহায়তা করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

Basis

ইতিমধ্যে সিলিকন ভ্যালির ভেঞ্চার ক্যাপিটাল ঘোষণা দিয়েছে, ফাউন্ডার ইনস্টিটিটিউট ঢাকা চ্যাপ্টারের অধীনে তিন মাস ১৫ দিনের প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ শেষে এতে অংশ নেয়া নির্বাচিত উদ্যোক্তাদের ১৫ হাজার ডলার করে বিনিয়োগ সহায়তা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার এবং বেসিসের প্রেসিডেন্ট শামীম আহসান বলেন, সিলিকন ভ্যালির প্রতিষ্ঠান দুটির যৌথ সহায়তায় দেশের উদ্যোক্তাদের আন্তর্জাতিক মানের ব্যবসায়িক কৌশল, উদ্যোক্তা প্রশিক্ষণ, বিদেশী প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগ এবং অর্থ সাহায্য দেয়া হবে।

এ ব্যাপারে ফাউন্ডার ইনস্টিটিউটের ঢাকা চ্যাপ্টারের অন্যতম পরিচালক সাজিদ রহমান বলেন,চুক্তিটি আইটি ও প্রযুক্তি সহায়ক ব্যবসার কর্মসূচি। এর মাধ্যমে বাংলাদেশের গ্র্যাজুয়েটরা নিজেদের কোম্পানির লোকবল নিয়োগ, ব্যবসার প্রসার এবং সার্বিক সফলতার সুবিধা পাবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফাউন্ডার ইনস্টিটিউটের ঢাকা চ্যাপ্টারের অপর এক পরিচালক মিনহাজ আনোয়ার।

বাংলাদেশী স্টার্টআপদের নতুন আইডিয়া ও ব্যবসা পরিচালনার কৌশল নিয়ে প্রশিক্ষণ দেবে ফাউন্ডার ইনস্টিটিউট। এতে তহবিল দেবে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল। ফেব্রুয়ারির ১৭ তারিখ থেকে তাদের প্রশিক্ষণ শুরু হবে। এখনো কিছু আসন পূরণ হয়নি, আগ্রহীদের এই ঠিকানায় আবেদন করতে বলা হয়েছে।

ইতোমধ্যেই ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল বাংলাদেশে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে। গত নভেম্বরে প্রিয় ডটকমে প্রাথমিক বিনিয়োগের মাধ্যমে বাংলাদেশে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

ফাউন্ডার ইনস্টিটিউটের প্রশিক্ষণ প্রোগ্রামে স্থানীয় উদ্যোক্তাদের মোবাইল অ্যাপস, ডিজিটাল হেলথ এবং সফটওয়্যার ব্যবসায় উন্নয়নের প্রয়োজনীয় গাইডলাইন দেওয়া হবে।

ফখরুদ্দিন মেহেদী

*

*

Related posts/