স্বাস্থ্য সেবার মোবাইল অ্যাপস চূড়ান্ত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্বাস্থ্য সেবার মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ে আইডিয়া উদ্ভাবন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে স্বাস্থ্য সেবার উপর বিশেষজ্ঞ কর্মকর্তারা মোট ৫৮টি অ্যাপস আইডিয়া উপস্থাপন করেন। এর মধ্য থেকে ১৫টি আইডিয়াকে মোবাইল অ্যাপস তৈরির জন্য চুড়ান্ত হয়।

শনিবার আগারগাঁয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সম্মেলন কক্ষে এই আইডিয়া উদ্ভাবন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় স্বাস্থ্য সেবায় মোবাইল অ্যাপস ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন বিশেষজ্ঞরা।

Mobile Apps for health-TechShohor

কর্মশালায় আইডিয়া ও গ্রুপওয়ার্ক ডিস্ট্রিবিউশনসহ উপস্থাপনাসমূহ গ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম খান। উপস্থিতি ছিলেন সাবেক স্বাস্থ্য উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর এ.কে. আজাদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মসূচি পরিচালক ও উপসচিব ড. মোহাম্মদ আবুল হাসান, ইএটিএল প্রধান নির্বাহী ডা: নিজাম উদ্দীন আহম্মেদ এবং ড. সাদাত।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের পার্টনার হিসেবে ইএটিএল এবং এমসিএল এই প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করছে।
– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top