কমিউনিটি গ্রান্ট পুরস্কার পেলেন রাগিব হাসান

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি প্রযুক্তিবিদ রাগিব হাসান কমিউনিটি গ্রান্ট পুরস্কার পেয়েছেন। শিক্ষক ডটকম প্রজেক্টের জন্য ইউনিভার্সিটি অব আলাবামা অ্যাট বার্মিংহাহের কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন সায়েন্সের এ সহকারি অধ্যাপককে ২০১৩ সালের জন্য ইন্টারনেট সোসাইটির পুরষ্কার লাভ করেন।

১৯৯২ সালে প্রতিষ্ঠিত ইন্টারনেট সোসাইটি বিশ্বজুড়ে ইন্টারনেটের বিকাশ ও প্রসারের মাধ্যমে সামাজিক উন্নয়নে কাজ করছে। বিশ্বের নানা জায়গায় ইন্টারনেটের মাধ্যমে জ্ঞান, শিক্ষা ও সামাজিক উন্নয়নের নানা প্রজেক্টের জন্য ইন্টারনেট সোসাইটির পক্ষ থেকে কমিউনিটি গ্রান্ট দেওয়া হয়ে থাকে।

shikkhok.com_techshohor

সোসাইটির পক্ষ থেকে মঙ্গলবার ই-মেইলে রাগীব হাসানকে পুরস্কার দেওয়ার কথা জানানো হয়। পরে তিনি এ খবরটি শিক্ষক ডটকমে ও তার ফেইসবুক প্রোফাইলে প্রকাশ করেন।

চলতি বছরে এটি শিক্ষক ডটকমের ৪র্থ আন্তর্জাতিক পুরস্কার। এর আগে গুগলের রাইজ অ্যাওয়ার্ড,  ডয়চে ভেলের দ্য ববস অ্যাওয়ার্ড এবং ইনফরমেশন সোসাইটি ইনোভেশন ফান্ড অ্যাওয়ার্ড লাভ করে রাগীব হাসান পরিচালিত এ ওয়েবসাইটটি। এ ওয়েবসাইটের মাধ্যমে তিনি অনলাইনে বিভিন্ন বিষয়ে শিক্ষা দিয়ে থাকেন।

পুরষ্কার প্রাপ্তির খবর জানিয়ে রাগিব হাসান বলেন, শিক্ষক ডটকমের অসংখ্য শিক্ষার্থীদের কাছে জ্ঞান ও শিক্ষা পৌঁছে দিতে এ অনুদানটি অনেক কাজে আসবে।

এ প্রযুক্তিবিদ বাংলাদেশে ইন্টারনেট এবং অফলাইনে জ্ঞান ও শিক্ষার বিস্তারের জন্য শিক্ষক ডটকম আগামী এক বছর ইন্টারনেট সোসাইটির বাংলাদেশ শাখার সাথে কাজ করার কথাও জানান।

Related posts

*

*

Top