মেটাল বডির গ্যালাক্সি এস ফাইভের প্রস্তুতি চলছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শীর্ষ ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারক স্যামসাং দীর্ঘদিন ধরে স্মার্টফোনে প্লাস্টিকের বডি ফ্রেম ব্যবহার করছে। কয়েকমাস আগে থেকে শোনা যাচ্ছিল কোম্পানিটি নতুন ফোনে মেটাল বডি ব্যবহার করবে। সম্প্রতি নতুন গ্যালাক্সি এস ফাইভে ব্যবহার করা হতে পারে এমন মেটাল বডির ছবি অনলাইনে ফাঁস হয়েছে।

ফ্রান্সের নোহোয়ারইল্স সাইটে স্যামাসং গ্যালাক্সি সিরিজের নতুন প্রজন্ম এস ফাইভ  স্মার্টফোনের বডির ফ্রেমের ছবি প্রকাশ করা হয়। ছবিতে দেখা যায় এস৫ স্মার্টফোনের বডি মেটালের।

Samsung Galaxy S5_techshohor

ওই প্রতিবেদন অনুযায়ী, এটি স্যামসাংয়ের প্রথম স্মার্টফোন যেটিতে প্লাস্টিকের পরিবর্তে ফ্রেমে মেটাল ব্যবহার করা হবে। ফ্রেমটির দৈর্ঘ ১৪৩.৩ মিলিমিটার এবং প্রস্থ ৭২.২৭ মিলিমিটার। যেখানে  গ্যালাক্সি এস৪ থেকে দৈর্ঘ্য ১৩৬.৬ মিলিমিটার এবং প্রস্থ ৬৯.৮ মিলিমিটার।

ধারণা করা হচ্ছে ফাইভ এস এর ডিসপ্লে হবে ৫ইঞ্চি, ২ কে ডিসপ্লে রেজুলেশন এবং ৫৬০পিপিআই পিক্সেল ডেনটিসি। যা আগের সকল স্মার্টফোন থেকে উন্নত।

গ্যালাক্সি এস ফাইভ এর ক্যামেরা ফ্রেমের উপরের দিকে ডান দিকে স্থাপন করা হতে পারে।

বর্তমানে স্মার্টফোন বিক্রিতে সবার আগে থাকা স্যামসাং অনেক দিন আগেই ঘোষণা করেছে তাদের নতুন স্মার্টফোন হবে ৬৪ বিট সিপিইউ সমৃদ্ধ। আর নতুন এ স্মার্টফোন বাজারে আসতে পারে ২০১৪ সালে।এ ছাড়া আর তেমন কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

– টাইমস অব ইন্ডিয়া প্রতিবেদন থেকে তুসিন আহমেদ

Related posts

*

*

Top