প্রথমবারের মতো আনলক আইফোন বিক্রি হচ্ছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেক জায়ান্ট অ্যাপলের বড় বাজার যুক্তরাষ্ট্রে এতদিন চাইলেও কেউ অপারেটরের গ্রাহক হওয়া ছাড়া নতুন আইফোন কিনতে পারতেন না। তবে এবার এ নিয়মে পরিবর্তন আনছে শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি। ক্রেতারা চাইলে এখন থেকে আনলক আইফোন ফাইভ এস কিনতে পারবেন।

অ্যাপল শুক্রবার থেকে অনলাইনে অর্ডার নেয়া শুর করেছে। আগ্রহীরা অ্যাপলের অনলাইন স্টোরে অর্ডার দিয়ে আইফোনের ফাইভ এসের জিএসএম সংস্করণটি কিনতে পারবেন। প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র আনলক আইফোন বিক্রির উদ্যোগ নিল কোম্পানিটি।

iphone-5_techshohor

আনলক এ স্মার্টফোন বাজারে থাকা অন্য আইফোন ফাইভ এস এর মতোই। পার্থক্য এটি সিমবিহীন। কোনো টেলিকম অপারেটরের সাথে চুক্তি ছাড়া এটি কিনতে পারা যাবে। আইফোন ফাইভ এস কাজ করবে এটিএন্ডটি এবং টি মোবাইল নেটওর্য়াকে। আগে শুধু অন্য দেশের ক্রেতাদের জন্য আনলক আইফোন বিক্রি করত অ্যাপল।

এটি ১৬গিগাবাইট, ৩২ গিগাবাইট, ৬৪ গিগাবাইট এই তিনটি মডেলে পাওয়া যাবে- যার দাম পড়বে যথাক্রমে ৬৪৯ ডালার, ৭৪৯ ডলার, ৮৪৯ ডলার।

অ্যাপল গত সেপ্টেম্বরে আইফোনের ফাইভ এস এবং ফাইভ সি মডেল দুটি একত্রে বাজারে আনে। এখন অর্ডার দিলে আগামী সপ্তাহ থেকে টেক জায়ান্টটির সকল বিক্রয় কেন্দ্রে আনলক আইফোন ফাইভএস পাওয়া যাবে বলে জানিয়েছে অ্যাপল কর্তৃপক্ষ।

ম্যাশেবল  অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top