মাইক্রোসফটের এক্সপার্ট এডুকেটর হলেন এক বাংলাদেশি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ থেকে একজন শিক্ষক ও একটি স্কুল মাইক্রোসফটের ‘এক্সপার্ট এডুকেটর অ্যান্ড মেন্টর স্কুল প্রোগ্রাম’-এ অংশগ্রহণ করতে যাচ্ছে। এ বছর মাইক্রোসফট এক্সপার্ট এডুকেটর হলেন মোহাম্মদ মহিউল হক ও মেন্টর স্কুল হলো নাজিরিয়া নাইমা মাহমুদিয়া মাদ্রাসা।

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ব্যবস্থা বদলে দিয়ে দক্ষ প্রশিক্ষক ও স্কুলগুলোকে বিশ্বমানের লিডার হিসেবে প্রতিষ্ঠা করার একটি উদ্যোগ হলে মাইক্রোসফট এক্সপার্ট এডুকেটরস অ্যান্ড মেন্টর স্কুল প্রোগ্রাম। এতে সদস্যবৃন্দ এক বছরের একটি উদ্যোগে অংশগ্রহণ করবে যা তাদের প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ব্যবস্থা বদলে দেয়া একজন প্রশিক্ষক এবং স্কুল লিডার হিসেবে স্বীকৃতি দেবে।

Microsoft pil-TechShohor

এডুকেশন অব মাইক্রোসফটের ভাইস প্রেসিডেন্ট অ্যান্থনি সালসিটো বলেন, “একুশ শতকের সাথে শিক্ষার্থীদের উপযোগি করে তোলার জন্য কিভাবে কোন ব্যক্তি অথবা স্কুল প্রযুক্তির ব্যবহার করছে মাইক্রোসফট এক্সপার্ট এডুকেটরস অ্যান্ড মেন্টর স্কুল একটি উজ্জল দৃষ্টান্ত। তারা ক্লাসরুমে কেবলমাত্র উদ্ভাবনমূলত কিছু কর্মকান্ডের মাঝেই সীমাবদ্ধ থাকছেন না, বরং অন্যদের উৎসাহ প্রদান এবং নিজস্ব শিক্ষা ব্যবস্থাকে বদলে দিতেও সক্রিয় ভূমিকা পালন করছেন। সহকর্মীদের মাঝে তারা এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করছেন”।

এক্সপার্ট এডুকেশন প্রোগ্রাম প্রতিবছর বিশ্বের ২৫০ জন প্রশিক্ষকদের প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে বদলে দেয়া বিশিষ্ঠ শিক্ষক সমাজের এই সম্মেলনে অংশগ্রহণ করতে আমন্ত্রণ জানায়। দক্ষ প্রশিক্ষক এবং মেন্টর স্কুলগুলো ২০১৪ সালের মার্চে বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মাইক্রোসফট ইন এডুকেশন গ্লোবাল ফোরামে অংশগ্রহন, স্কুলগুলোর জন্য ফ্রি সার্ফেস ডিভাইসসমূহ, মাইক্রোসফটের স্ট্র্যাটেজি ও টেকনোলজিতে বিশেষ প্রবেশাধিকার, পিয়ার কোচিং এর পাশিপাশি প্রফেশনাল ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট সুবিধাদি ও সার্টিফিকেটসহ বিভিন্ন সুবিধা পাবেন বলে মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়েছে।

Related posts

*

*

Top