দূর থেকে এমএস অফিস নিয়ন্ত্রণ

টেক শহর স্টাফ কনটেন্ট কাউন্সিলর : দূর থেকেই ওয়ার্ড, এক্সেল অথবা পাওয়ারপয়েন্ট নিয়ন্ত্রণে উইন্ডোজ ফোন ৮ এর জন্য নতুন অ্যাপস উন্মুক্ত করেছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। ‘অফিস ২০১৩ আরটি’ বাদে ‘অফিস ২০১৩’ এর সকল সংস্করণে এই সেবা পাওয়া যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। গত সোমবার ‘অফিস রিমোট’ নামের এই অ্যাপসটি উন্মুক্ত করা হয়।

মাইক্রোসফট জানিয়েছে, ব্যবহারকারীরা তাদের আঙ্গুলের সাহায্যে স্ক্রিনে লেজার পয়েন্টারের নিয়ন্ত্রণের মাধ্যমে পাওয়ারপয়েন্টের স্লাইড পরিবর্তন করতে পারবেন। তারা ওয়ার্ড ডকুমেন্ট কিংবা এক্সেল স্প্রেডশীট স্ক্রলও করতে পারবেন। তবে অ্যাপসটি চালাতে ব্লুটুথ নির্ভর কম্পিউটার থাকতে হবে যাতে এটি দূর থেকে নিয়ন্ত্রণ করতে পারে। আর অ্যাপসটি ব্যবহারের আগে একটি ছোট সফটওয়্যার ‘অ্যাড-ইন’ ইনস্টল করতে হবে কম্পিউটারে।

Office remote-TechShohor

সফটওয়্যার জায়ান্টটি আরও জানায়, ডিভাইসকে আরও ব্যবহারবান্ধব ও দৈনন্দিন উপযোগি করতে অ্যাপসটি একধাপ এগিয়ে গেছে। মাইক্রোসফট রিসার্চের ড্যারেন এজ বলেন, “আমরা এই ধরণের আরও টুলস তৈরি অব্যাহত রাখবো, যা ব্যবহারকারীদের ভালোমানের প্রেজেন্টেশন উপহার দেওয়া ও শ্রোতাদের আকর্ষন করবে”।

সম্প্রতি পাওয়া তথ্যমতে, ইউরোপের বড় মার্কেটগুলোতে বিক্রি হওয়া প্রতি ১০টি স্মার্টফোনের মধ্যে অন্তত একটি মাইক্রোসফটের উইন্ডোজ ফোন রয়েছে। যুক্তরাজ্য, জার্মানী, ফ্রান্স, ইটালী ও স্পেনে নকিয়ার মাধ্যমে বড় ধরণের সফলতা পেয়েছে উইন্ডোজ ফোন।

– টেলিগ্রাফ অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top