ইউটিউব বন্ধ ৩০ মিনিট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের সবচেয়ে বড় ভিডিও সাইট ইউটিউব বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে ত্রিশ মিনিটের জন্য বন্ধ ছিল। এ সময় ইউটিউবে ভিডিও দেখতে চাইলে ‘৫০০ ইন্টারনাল সার্ভার এরর’ দেখা যায়।

গুগলের মালিকানাধীন দ্বিতীয় শীর্ষ সার্চ ইঞ্জিন ইউটিউবে ঢুকতে সোমবার সকালেও সমস্যা হচ্ছিল। ওই সময় সাইটটি কিছুটা ধীরগতির হয়ে পড়লে ব্যবহারকারীরা সাময়িক  অসুবিধায় পড়েন। আর মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৫টার দিকে এটি আধ ঘন্টার জন্য বন্ধই হয়ে যায়।

youtube error_techshohor

বন্ধ থাকার পর এক বিবৃতিতে ইউটিউব জানায়, ‘সাইটে ভিডিও দেখতে গিয়ে অনেকে আগের চেয়ে অনেক ধীরগতির মুখোমুখি হচ্ছেন। অনেকে এরর দেখতে পাচ্ছেন। এ জন্য কিছু মানুষের অসুবিধা হচ্ছে। সমস্যাটি দ্রুত দূর করার চেষ্টা চলছে।

মঙ্গলবার ভোরে সাইটে ঢুকতে না পেরে এরর মেসেজ দেখতে পান ব্যবহারকারীরা। এরর বার্তায় আরও উল্লেখ করা ছিল, দু:খিত – কোথাও একটা ঝামেলা হয়েছে। এমনকি লেখা ছিল, উচ্চ পর্যায়ের প্রশিক্ষিত একটি বানরের দল পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে।

অনেক ব্যবহারকারী জানান, এ সময় ডেক্সটপ, মোবাইল ও অ্যাপ থেকে ইউটিউব দেখতে সমস্যা হচ্ছিল। ফেইসবুক ও টুইটারে সার্চ দিলেও ভিডিও শেয়ারিং সাইটটিতে এরর দেখা যায়।

তবে আধাঘন্টা পর থেকে এ সমস্যা দূর করতে সক্ষম হয় ইউটিউব কর্তৃপক্ষ। এখন আগের মতো ভিডিও দেখা যাচ্ছে।

ম্যাশেবল থেকে তুসিন আহমেদ

ট্যাগ

Related posts

*

*

Top