বৃহস্পতিবার আসছে লুমিয়া ৯২৯

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের অবস্থান আরো দৃড় করার প্রত্যাশা নিয়ে বাজারে আসতে পারে নকিয়ার লুমিয়া সিরিজের নতুন স্মার্টফোন ‘লুমিয়া ৯২৯’। ২১ নভেম্বর এটি বাজারে ছাড়া হতে পারে বলে জানিয়েছে মোবাইল ফোন রিভিউ সাইট জিএসএমএরিনা এবং ফোনএরিনা।

ওয়েবসাইট দুটিতে বলা হয়েছে, ধারনা করা হচ্ছে কোয়ার্ড কোর ২.২ গিগাহার্জ কোয়ালকম স্নাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হবে লুমিয়া ৯২৯ স্মার্টফোনে। এতে ১০৮০*১৯২০ রেজ্যুলেশন ও ৪৪১ পিপিআই পিক্সেল ডেনসিটির ৫ ইঞ্চি পর্দা থাকতে পারে। থাকবে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা, যা দিয়ে ১০৮০ পিক্সেলের এইচডি ভিডিও করা যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে উইন্ডোজ ৮ অপারেটিং সিষ্টেমের ব্ল্যাক সংস্করণ।

lumia929-TechShohor

তবে এই সর্ম্পকে আনুষ্ঠানিকভাবে কোন তথ্য প্রকাশ করেনি নকিয়া।

উল্লেখ্য, মোবাইল হ্যান্ডসেটের জগতে টানা প্রায় এক যুগ রাজত্ব ছিল নকিয়ার। পরবর্তীতে গুগলের অ্যান্ড্রয়েড এবং অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেমের স্মার্টফোনগুলোর কাছে প্রতিযোগিতায় টিকতে পারেনি নকিয়া। মৃত্যুপ্রায় অবস্থা থেকে ধীরে ধীরে বাজার ধরার চেষ্টা করছে নকিয়ার লুমিয়া সিরিজের স্মাটফোন দিয়ে। সম্প্রতি নকিয়া লুমিয়া ১০২০ স্মার্টফোন বেশ সাফল্য অর্জন করেছে।

– জিএসএমএরিনা এবং ফোনএরিনা অবলম্বনে

Related posts

*

*

Top