Maintance

ওয়ালটনের নতুন ট্যাব ওয়ালপ্যাড ৮ বাজারে

প্রকাশঃ ৪:০৬ অপরাহ্ন, নভেম্বর ১৬, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৬ অপরাহ্ন, নভেম্বর ১৬, ২০১৩

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশীয় ব্রান্ড হিসাবে পরিচিতি পেতে শুরু করেছে ওয়ালটন। স্মার্টফোন বাজারেও আধিপত্য করতে শুরু করেছে কোম্পানিটি। স্বল্প মূল্যে সব ধরনের ফিচার সমৃদ্ধ স্মার্টফোন তৈরি করায় সব ধরনের ক্রেতার সাড়াও পাচ্ছে বেশ। এ অবস্থায় ট্যাবলেট বাজারেও নিজেদের অবস্থান ধরে রাখতে নতুন ডিভাইস এনেছে প্রতিষ্ঠানটি।

ওয়ালপ্যাড ৮ নামের নতুন ট্যাবলেটটি বাজারে ছাড়া হয়েছে শুক্রবার। রাজধানীর ওয়ালটন শো-রুমগুলোতে ওই দিন থেকে পাওয়া যাচ্ছে সাদা রংয়ের ডিভাইসটি। এর আগে ওয়ালপ্যাড ৭ নামে  ৭ ইঞ্চি ট্যাবলেট বাজারে ছেড়েছিল ওয়ালটন।

waltan tab_techshohor

৭.৮৫ ইঞ্চি আইপিএস পর্দার ট্যাবলেটটিতে ব্যবহার করা হয়েছে ১.২ গিগাহার্জ কোয়ার্ড কোর প্রসেসর। মেটাল বডির স্টাইলিশ ডিজাইন এটিকে বেশ আকর্ষণীয় করেছে।

এতে অপারেটিং সিষ্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ৪.২.২ জেলি বিন। এতে রয়েছে ১ গিগাবাইট র‍্যাম, ৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি স্টোরেজ- মাইক্রো এসডিকার্ড ব্যবহার করে যা ৩২গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। জিপিইউ হিসাবে ব্যবহার করা হয়েছে পাওয়ারভিআর এসজিএক্স৫৪৪এমপি।

ট্যাবলেটটির ডিসেপ্লের রেজুলেশন (১০২৪×৭৬৮)। এতে রয়েছে আইপিএস ডিসপ্লে ও মাল্টি টার্চ সাপোর্ট। সিএমওএস সেন্সরবিশিষ্ট ৫ মেগাপিক্সেল অটোফোকাস রিয়াল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা,ফুল এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক। ওয়াইফাই ডিরেক্ট, ব্লুটুথ, জিপিএস, ৪২০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। ট্যাবলেটটির ওজন ৩৭১.২৩ গ্রাম। ওটিজি ক্যাবল সাপোর্ট করবে এতে।

ট্যাবলেটটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ৯৯০ টাকা।

*

*