সম্পাদক বিল গেটস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সম্পাদক হলেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। সম্প্রতি ওয়্যারড ম্যাগাজিনের একটি সংখ্যা অতিথি সম্পাদক হিসেবে সম্পাদনা করেছেন তিনি। রোগ নিরাময়ের পদ্ধতি উদ্ভাবন, জীবন রক্ষা ও দারিদ্র নিরসন বিষয়ক বিশেষ সংখ্যাটি প্রকাশের দায়িত্বে ছিলেন তিনি।

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত মাসিক ম্যাগাজিন ওয়্যারডের ডিসেম্বর সংখ্যা সম্পাদনার কাজ চলতি বসন্তে শুরু করেন গেটস। সংখ্যাটি গত বুধবার বাজারে এসেছে।

bill gates_techshohor

ম্যাগাজিনটিতে আফ্রিকায় পোলিও রোগ নিরময়, ম্যাপিং প্রজেক্ট এবং ‘স্কুল ইন এ বক্স’ শীর্ষক শিক্ষার সমাধান বিষয়ক প্রতিবেদন ও প্রবন্ধ রয়েছে।

ওয়্যারড ম্যাগাজিনের প্রধান সম্পাদক স্কট ড্যাডিচ  বলেন, বিল গেটস ম্যাগাজিনটিতে অর্ন্তভূক্ত সবগুলো নিবন্ধ কয়েকবার পড়েছেন এবং সবগুলোর বিষয়ে তার বিস্তারিত মন্তব্য দিয়েছেন। গেটস দীর্ঘদিন থেকে পোলিও নিয়ে কাজ করছেন। তাই এ বিষয়ে মন্তব্য করার দাবি রাখেন তিনি।

মুদ্রিত ম্যাগাজিনের বাইরে বিল গেটস ও মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনকে নিয়ে একটি অনলাইন ভিডিও প্রকাশ করেছে ম্যাগাজিনটি।

ম্যাগাজিনটিতে গেটসের ছুটির দিনের ইচ্ছা বিষয়ক একটি প্রতিবেদনও রয়েছে। এতে দেখা যায়, তিনি ছুটির দিনে এমন কিচু গ্যাজেটস বিষয়ক চিন্তা করেন যেগুলোর বর্তমানে কোনো অস্তিত্ব নেই।

পোলিও মুক্ত বিশ্ব গড়তে বিল গেটস অনেক দিন থেকে কাজ করছেন। সে লক্ষ্যে তিনি কঠোর পরিশ্রম ও সময় দিচ্ছেন। এর আগে গেটস টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘নিজের জন্য নিদিষ্ট কিছু খরচের বাইরে অর্থের প্রয়োজন নেই তাঁর। তিনি কেবল গরীব দু:খী মানুষের পাশে থাকতে চান।’

-ম্যাশেবল প্রতিবেদন থেকে তুসিন আহমেদ

Related posts

*

*

Top