ফেইসবুক পেজে স্টার রেটিং সুবিধা

স্টাফ কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক পেজে ব্যবহারকারীদের ভাল-মন্দ লাগা নিয়ে স্টার রেটিং পরীক্ষামূলকভাবে সেবা চালু হয়েছে। এতে একজন ব্যবহারকারী যেকোনো পেজকে ১ থেকে ৫ এর মধ্যে রেটিং দিতে পারবেন।

ফেইসবুক জানিয়েছে, আমার মোবাইল থেকে ডেস্কটপে স্টার রেটিং সুবিধাটি চালু করেছি, যার মাধ্যমে মানুষ তার আশেপাশের ভালো ব্যবসায় প্রতিষ্ঠানকে সহজে খুঁজে পাবে। এটা ক্রেতা ও বিক্রেতা উভয়ের জন্যই লাভজনক। এটি ফেইসবুক ব্যবহারকারীদের রেটিং দেওয়ার জন্য উৎসাহ দেবে এবং নিউজফিডে প্রদর্শন করবে। এতে ব্র্যান্ড সচেতনতা তৈরি হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

TechShohor rating system

২০১২ সালের প্রথম দিক থেকেই ফেইসবুক ব্যবহারকারীদের ফাইভ-স্টার রেটিং সুবিধা দিয়ে আসছে। তবে এর আগে পেজের উপরের দিকে এমনভাবে ফলাওকরে রেটিং প্রদর্শন করা হয়নি।

পরীক্ষামূলকভাবে চালু করা এই সুবিধা আপাতভাবে কিছু কিছু পেজে দেখাচ্ছে। ইতিমধ্যেই ‘টেক শহর’ এর ফেইসবুক পেজে এই রেটিং দেখাচ্ছে। যেখানে ৫ এর মধ্যে ‘টেক শহর’-এর রেটিং ৪।

অনেকেই মনে করছেন, যদি প্রতিটি পোস্টের জন্য আলাদাভাবে রেটিং দেওয়ার সুযোগ থাকতো তাহলে ভালো হতো। অনেকেই আবার লাইক বাটনের পাশাপাশি ডিজলাইক বাটন বসানোর জন্য বলেছেন।
– টেলিগ্রাফ অবলম্বনে তুহিন মাহমুদ

ট্যাগ

টি মতামত

*

*

Top