Maintance

দেশে অ্যাডসেন্সের বিকল্প ‘আমাদের অ্যাড’ চালু

প্রকাশঃ ১১:০৯ অপরাহ্ন, নভেম্বর ১১, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৪ অপরাহ্ন, নভেম্বর ১১, ২০১৩

তুহিন মাহমুদ, টেক শহর স্টাফ কনটেন্ট কাউন্সিলর : গুগল অ্যাডসেন্স, ইনফোলিংক, ক্লিকসোর, অ্যাডমায়া’র বিকল্প হিসেবে দেশে চালু হয়েছে অনলাইনে বিজ্ঞাপন মিডিয়া ‘আমাদের অ্যাড ডটকম’। গত ৯ নভেম্বর আনুষ্ঠানিকভাবে ওয়েবসাইটটি (amaderad.com) উদ্বোধন করা হয়। দেশের অভ্যন্তরে বিজ্ঞাপনদাতা ও বিজ্ঞাপন প্রকাশকারীদের লাভবান করতে নতুন এই ওয়েবসাইটটি চালু হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠরা।

আমাদের অ্যাড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফরহাদ হোসেন টেক শহরকে জানান, দেশের ছোট-বড় সকল ব্যবসা প্রতিষ্ঠান ও উদ্যোক্তাদের জন্য অনলাইন প্রচারণা নিয়ে কাজ করবে ‘আমাদের অ্যাড’। পাশাপাশি পেশাদার ব্লগার, ওয়েবমাস্টার, সামাজিক গ্রুপ তথা বাংলাদেশের সকল ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য আয়ের সুযোগ সৃষ্টি করবে প্রতিষ্ঠানটি।

Amaderad-logo_TechShohor

তিনি টেক শহরকে আরো জানান, ছোট, মাঝারি ও বড় উদ্যোক্তারা বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে তাদের পণ্য অথবা সেবার তথ্য খুব কম খরচে জানাতে পারবেন ‘অ্যামাদের অ্যাড’ এর মাধ্যমে। হাজার হাজার ওয়েবসাইটের মাধ্যমে তাদের পণ্য ও সেবার কথা জানিয়ে দিতে পারবেন কাঙ্ক্ষিত ক্রেতা ও ভোক্তাদের কাছে। আর এই কাজটি করার জন্য মাত্র এক মিনিট সময় লাগবে। বড় ব্যবসা অথবা প্রতিষ্ঠান তাদের পণ্য বা সেবার প্রচারণা কিংবা ইন্টারনেটের মাধ্যমে বিজনেস ব্র্যান্ডিং করতে পারবেন খুব সহজেই। যাদের নিজস্ব ব্লগ কিংবা ওয়েবসাইট নেই তারাও অ্যাফিলিয়েশন সার্ভার ব্যবহার করে আয় করতে পারবেন।

ব্লগার, ওয়েবমাস্টার, ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শনকারীরা (অ্যাড পাবলিশার) বিভিন্ন ক্যাটাগরিতে ব্লগ কিংবা ওয়েবসাইটে ‘অ্যামাদের অ্যাড সার্ভার’ ব্যবহার করে বিজ্ঞাপন প্রদর্শণ করতে পারবেন। এক্ষেত্রে ইংরেজির পাশাপাশি বাংলা ওয়েবসাইটেও বিজ্ঞাপন প্রকাশে কোনো সমস্যা নেই। ফলে অ্যাডসেন্সের সীমাবদ্ধতা এড়িয়ে অ্যামাদের অ্যাড’র মাধ্যমে তারা সাধ্যানুযায়ী আয় করতে পারবেন বলে টেক শহরকে জানান ফরহাদ হোসেন।

১ টি মতামত

*

*

Related posts/