Maintance

টুইটের জন্য ব্রিটিশ দূতাবাসের দুঃখ প্রকাশ

প্রকাশঃ ৫:১৬ অপরাহ্ন, আগস্ট ২৬, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৮ অপরাহ্ন, আগস্ট ২৬, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: টুইটারে করা ছবির জন্য দুঃখ প্রকাশ করেছে ওয়াশিংটনের ব্রিটিশ দূতাবাস। হোয়াইট হাউজ পুড়িয়ে দেওয়ার দুইশ বছর উদযাপনের একটি ছবি টুইটের পর গত রবিবার ব্রিটিশ দূতাবাস দুঃখ প্রকাশ করে।

প্রসঙ্গত, ১৮১৪ সালে আমেরিকার সঙ্গে যুদ্ধের সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ভবন ‘হোয়াইট হাউজ’ জ্বালিয়ে দেয় ব্রিটিশ বাহিনী।

আরও পড়ুন: টুইটারে টুইট হবে বাংলায়

british-twitte-techshohor

ওই ঘটনার স্মরণে গত রোববার ওয়াশিংটনের ব্রিটিশ দূতাবাসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত একটি ছবিতে দেখা যায় একটি কেকের মধ্যে হোয়াইট হাউজের মডেল ঘিরে আতশবাজি জ্বলছে। ওই ছবির সাথে করা ‍টুইটে বলা হয়েছে, হোয়াইট হাউজ পোড়ার ২০০ বছর পূর্তি এবার শুধু আতশবাজি দিয়েই।

তবে এই ছবি টুইটের পরপরই সেটি চার হাজারের বেশিবার রিটুইট হয়, সঙ্গে শুরু হয় সমালোচনাও। এক জন লিখেন, এটা খুবই বাজে রুচির পরিচায়ক।

এদিকে টুইটের পরে সমালোচনার কারণে দুই ঘণ্টার মাথায় দুঃখ প্রকাশ করে আরও একটি টুইট করে দূতাবাস। তাতে আগের টুইটটির জন্য দুঃখ প্রকাশ করা হয়।

Symphony 2018

বলা হয়, ঐতিহাসিক ঘটনাটি স্মরণ করার পাশাপাশি দুই দেশের দৃঢ় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উদযাপনের আয়োজন হিসেবেই এটা করা হয়েছিলো।

উল্লেখ্য ১৮১৪ সালের ২৪ অগাস্ট হোয়াইট হাউজের পাশাপাশি ক্যাপিটল ভবন, ওয়াশিংটন নেভি ইয়ার্ডসহ বেশ কয়েকটি সরকারি কার্যালয় জ্বালিয়ে দেয় ব্রিটিশ বহিনী।

-বিবিসি অবলম্বনে তপু রায়হান

আরও পড়ুন:

টুইটারের শীর্ষ দশের প্রথম টুইট!

ক্ষোভে টুইটার ছাড়লেন প্রয়াত অভিনেতা রবিনের মেয়ে

২৩ মিলিয়ন টুইটার অ্যাকাউন্টই যান্ত্রিক !

 

*

*

Related posts/