বিটকয়েন রক্ষক যখন ভক্ষক!

তুহিন মাহমুদ, টেক শহর স্টাফ কনটেন্ট কাউন্সিলর : অনলাইন পেমেন্টের ক্ষেত্রে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে ভার্চুয়াল কারেন্সি হিসেবে বিবেচিত ‘বিটকয়েন’। আর এই অর্থ জমা রাখার জন্য বিশ্বব্যাপি বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। এমনই এক বিটকয়েন জমা রাখার ওয়েবসাইটের মালিকের বিরুদ্ধে চুরির অভিযোগ উঠেছে।

অস্টেলিয়ার অন্যতম বিটকয়েন জমাকারী ওয়েবসাইট হলো ‘ইনপুট ডট আইও’, যেটি অনলাইনে ওয়ালেট সেবা দেয়। সম্প্রতি এই ওয়েবাইটটির মালিক ট্রেডফরট্রেস (অনলাইনে ব্যবহৃত নাম) তার ওয়েবসাইটে একটি মেসেজের মাধ্যমে জানান, পৃথক দুটি হামলায় হ্যাকাররা সাইটটি থেকে ৪ হাজার ১০০ টি বিটকয়েন (১.০৪ মিলিয়ন ডলার) চুরি করেছে।

bitcoin-robbery_ Tech Shohor

তিনি বলেন, ‘যেহেতু বিটকয়েন ট্রানজেকশন কোথা থেকে হয়েছে কিংবা কে করেছে তা বের করা সম্ভব নয়, তাই পুলিশের কাছে এই বিষয়ে অভিযোগ করা হয়নি। আমি জানি ঘটনাটি বড় কিছু নয়। এটা অনাকাঙ্খিভাবে ঘটেছে। তবে বিষয়টির জন্য আমি দু:খিত’।

মালিকের এই ধরণের বক্তব্যের কারণে অধিকাংশ ব্যবহারকারী মনে করছেন এটা ওয়েবসাইটির মালিকের কারসাজি। তবে এবিসি নিউজে দেওয়া এক সাক্ষাতকারে বিষয়টির সাথে জড়িত থাকার অভিযোগ উড়িয়ে দিয়েছেন ট্রেডফরট্রেস।

সিডনি মর্নিং হেরাল্ড অনুসারে, চুরির ঘটনা ঘটেছে গত ২৬ অক্টোবর। অথচ ব্যবহারকারীরা এই সপ্তাহে ‘ইনপুট ডট আইও’ ওয়েবসাইটে ঘোষনার মাধ্যমে বিষয়টি জানতে পেরেছেন। ব্যবহারকারীদের মনে সন্দেহের মাত্রা এখানে বেড়ে গেছে।

– বিবিসি অবলম্বনে

ট্যাগ

Related posts

*

*

Top