দেশি সার্চ ইঞ্জিন পিপীলিকায় সংবাদ সেবা চালু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশি সার্চ ইঞ্জিন ‘পিপীলিকা’-তে সংবাদ সেবা চালু হয়েছে। এজন্য নতুন একটি সাবডোমেইন তৈরি করা হয়েছে। সাইটের উপর দিকে ‘শীর্ষ খবর’ বাটনে ক্লিক করে এই সেবা পাবেন ব্যবহারকারীরা।

গ্রামীণফোন আইটি এর সহযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর কিছু শিক্ষার্থী তৈরি করেছে গত বছরে প্রথম বাংলা সার্চ ইঞ্জিন ‘পিপীলিকা’ তৈরি করে। আনুষ্ঠানিকভাবে চলতি বছরের শুরুতে পুরো উদ্যমে যাত্রা শুরু হয় সার্চ ইঞ্জিনটির।

নতুন এই সেবায় বিভিন্ন পত্রিকার খবরগুলো সময় ও গুরুত্বের ভিত্তিতে সাজানো থাকছে। এছাড়া সেবাটির মাধ্যমে একই খবর বিভিন্ন পত্রিকায় কিভাবে এসেছে সেটাও জানা যাবে। রয়েছে আবহাওয়া বার্তা, যার মাধ্যমে পরবর্তী কয়েকদিনের আবহাওয়া পূর্বাভাস পাওয়া যাবে। একেবারে ডানপাশে রয়েছে ‘সর্বশেষ সংবাদ’, যেখানে বিভিন্ন পত্রিকার এই মুহূর্তের সর্বশেষ সংবাদ শিরোনামগুলো তাৎক্ষনিকভাবে দেখানোর ব্যবস্থা রয়েছে।

Pipilika News service_ Tech Shohor

অপরদিকে, পিপীলিকা ডট কম এ সংযোজিত হয়েছে বাংলাদেশের প্রিমিয়ার ফটোগ্রাফি সমাজ ‘থ্রু দ্যা ল্যান্স’ এর ছবি। এর মাধ্যমে প্রতিদিন গ্রাহকরা বাংলাদেশের সৌন্দর্যের নতুন নতুন ছবি দেখতে পারবেন। দেশের সকল নবীন ফটোগ্রাফারদের ছবি প্রদর্শনের মাধ্যমে তাদেরকে অনুপ্রাণিত করার লক্ষ্যেই পিপীলিকার এই আয়োজন।

গ্রাহকদের কথা মাথায় রেখেই পিপীলিকা নিয়ে আসছে আরও অনেক নতুন বিষয়বস্তু, যার মধ্যে রয়েছে কমিক্স, রেডিও, গান বাজনা ইত্যাদি। এই লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে সংশ্লিষ্ঠরা। সেবাগুলো চালু হলে ব্যবহারকারীরা তাদের পছন্দের সব তথ্য পাবেন একসাথে একই জায়গায়।

এ প্রসঙ্গে পিপীলিকা দলের প্রধান ডঃ মুহম্মদ জাফর ইকবাল বলেন- “পিপীলিকা যাত্রা শুরু করেছে সার্চ ইঞ্জিন হিসেবে। আমরা স্বপ্ন দেখি পিপীলিকাকে বাংলাদেশী সকল ইন্টারনেট ব্যবহারকারীর হোম সাইট হিসেবে পরিচিতি দিতে, সেই লক্ষ্যে নতুন নিউজ পোর্টালটি আমাদের প্রথম পদক্ষেপ।” – বিজ্ঞপ্তি

ট্যাগ

Related posts

*

*

Top