প্রথম ইউটিউব অ্যাওয়ার্ড পেলেন এমিনেম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে জমজমাট এক লাইভ সঙ্গীত অনুষ্ঠান উপহার দিল ইউটিউব। বিশ্বের এ শীর্ষ ভিডিও শেয়ারিং সাইটের প্রথম অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে নিউইয়র্কে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

এতে সেরা শিল্পীর খেতাব জিতে নেন এমিনেম। আর টেলর সুইফটের ‘আই নিউ ইউ ওয়্যার ট্রাবল’  গানটি জিতে ‘ইউটিউব ফেনোমেনন অ্যাওয়ার্ড’।

‘বছরের সেরা ভিডিও’ বিভাগে পুরষ্কার পেয়েছেন ‘আই গট এ বয়’ ভিডিও’র জন্য দক্ষিণ কোরিয়ার মেয়েদের গানের দল ‘কে পপ’। আর ‘বছরের সেরা উদ্ভাবন’ বিভাগে পুরষ্কার পেয়েছেন গায়ক ডেস্ট্রম পাওয়ার।

eminem_techshohor

অভিনেতা শোয়ার্জম্যান এবং গায়ক রেজি ওয়াটস অনুষ্ঠানটি উপস্থাপন করেন। অনুষ্ঠানে গান শোনান এমিনেম, লেডি গাগা এবং এমআইএ। গান গাওয়ার সময় বেইসবল ক্যাপ ও শার্ট পরা গাগার চিবুক বেয়ে চোখের জল গড়িয়ে পড়তে দেখা যায়।

সাম্প্রতিক সময়ে ভিডিও দেখার ক্ষেত্রে ইউটিউবের ওপর নির্ভরতা বাড়ছে । দর্শক ও শ্রোতাদের সঙ্গে আন্তযোগাযোগ বাড়াতেই ইউটিউব এ অ্যাওয়ার্ড চালু করেছে বলে মনে করা হচ্ছে। গান শোনা ও ভিডিও দেখার ক্ষেত্রে টিভি বা রেডিও’র চেয়ে বিশ্বজুড়ে ইন্টারনেটের ব্যবহার বাড়ারও একটি কারণ। দর্শক ও শ্রোতাদের নতুন কিছু উপহার দিতেই ইউটিউবের এ উদ্যোগ। গত বছর আগস্টে নিয়েলসন প্রকাশিত এক জরিপে দেখা যায় যুক্তরাষ্ট্রের ৬৪ শতাংশ তরুণ ইউটিউবে গান শোনে। এর বিপরীতে রেডিওতে গান শোনার হার ৫৬ শতাংশ।

বিবিসি প্রতিবেদন থেকে আমিন রানা

Related posts

*

*

Top