নিজস্ব ভবনে আইসিটি মন্ত্রণালয়

তুহিন মাহমুদ, টেক শহর স্টাফ কাউন্সিলর : নিজস্ব ভবনে স্থানান্তরিত হলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়। বুধবার রাজধানীর আগারগাঁওয়ের ব্যান্সডক ভবন থেকে পাশ্ববর্তী বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে স্থানান্তরিত হয় এ মন্ত্রণালয়।

এর আগে বিসিসি ভবনে তথ্য ও যোগাযোগ মন্ত্রীর কার্যালয় থাকলেও সকল কার্যক্রম পরিচালনা হতো ব্যান্সডক ভবনের কার্যালয় থেকে। বিসিসি ভবনে মন্ত্রী এবং ব্যান্সডক ভবনে সচিব ও অন্যান্য কর্মকর্তারা বসতেন। মন্ত্রীর কাছ থেকে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া ও আলোচনার জন্য ব্যান্সডক থেকে বিসিসি ভবনে যেতে হতো তাঁদের। ফলে কার্যক্রম পরিচালনায় অনেকটা ভোগান্তি হতো।

তবে স্থান পরিবর্তন হলেও আইসিটি মন্ত্রণালয়ের টেলিফোন, ফ্যাক্স ও ই-মেইল অপরিবর্তিত থাকছে।

BCC Building_ Tech Shohor

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন টেক শহরকে জানান, বিসিসি ভবন হলো মন্ত্রণালয়ের নিজস্ব ভবন। এ ছাড়া মন্ত্রণালয়ের কার্যক্রমের সুবিধার্থে মন্ত্রী, সচিব ও অন্যান্য কর্মকর্তাদের একই কার্যালয়ে আসার প্রয়োজন ছিল। এতদিন বিসিসি ভবন নির্মানের কাজ পুরোপুরি শেষ না হওয়ায় সরকারি অফিস ব্যান্সডক ভবনে আইসিটি মন্ত্রণালয়ের কার্যালয় ছিল। এখন ভবন নির্মানের কাজ শেষ হওয়ায় একই ছাদের নিচে মন্ত্রণালয়ের সকল কার্যক্রম পরিচালনার জন্য ব্যান্সডক থেকে বিসিসি ভবনে মন্ত্রণালয় স্থানান্তরিত করা হয়েছে।

Related posts

*

*

Top