Maintance

ইনস্টাগ্রামে বিজ্ঞাপন চালু

প্রকাশঃ ১২:২৩ অপরাহ্ন, নভেম্বর ৩, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৩ অপরাহ্ন, নভেম্বর ৩, ২০১৩

টেক শহর ডেস্ক : স্মার্টফোন ফটো শেয়ারিং সেবা ইনস্টাগ্রামে শুক্রবার থেকে বিজ্ঞাপন দেখানো চালু হয়েছে। গত বছর বিলিয়ন ডলারে  বিনিময়ে সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক কিনে নেয়। তারপর থেকে বিনামুল্যের এই সেবাটি থেকে অর্থ উপার্জনের পথ খোঁজে ফেসবুক। এরই ধারাবাহিকতায় বিজ্ঞাপন চালু করা হয়েছে।

প্রথম বিজ্ঞাপনটি মাইকেল করস লেডিস ঘড়ির একটি স্পন্সরড ফটো। আমেরিকার নির্দিষ্ট বয়সের নারীদের উদ্দেশ্য করে এই বিজ্ঞাপনটি তৈরি হয়েছে বলে ইনস্টাগ্রাম জানিয়েছে। প্রথম দিনেই ছবিটি এক লাখ ৮১ হাজারের অধিক লাইক পায়। ব্যবহারকারীদের কাছ থেকে ভালো মন্তব্যও পেয়েছে বিজ্ঞাপনটি। মাইকেল করস ব্র্যান্ডের ফলোয়ার না হলেও আমেরিকার ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা এই বিজ্ঞাপনটি দেখতে পাবে।

instagram ads_ Tech Shohor

Symphony 2018

মাগাজিনের মতো মানসম্পন্ন ছবির বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে ব্যবহারকারীদের বিরক্তি ছাড়াই আয়ের চেষ্টা চালাচ্ছে ফেসবুক। ইনস্টাগ্রাম জানিয়েছে, অ্যাডিডাস, লেক্সাস, পেপাল, বুরব্রেরি এবং বেন অ্যান্ড জেরিস আইসক্রিমসহ বিজ্ঞাপনদাতাদের একটি তালিকা তৈরি হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে ইনস্টাগ্রামের ১৫০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে বলে সম্প্রতি ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ জানান।

– ইন্ডিয়া টাইমস অবলম্বনে তুহিন মাহমুদ, টেক শহর স্টাফ কাউন্সিলর

*

*

Related posts/