Maintance

এক্সরে মেশিনে হেডফোনের সার্জারি!

প্রকাশঃ ৫:৫৩ অপরাহ্ন, জুলাই ২১, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৩ অপরাহ্ন, জুলাই ২১, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কথাটা শুনলে অবিশ্বাস্য ঠেকবে। কিন্তু ঘটনা সত্যি। যুক্তরাষ্ট্রের একজন চিকিৎসক হেডফোন নষ্ট হয়ে যাওয়ায় এক্সরে মেশিন ব্যবহার করে তা ঠিক করে ফেলেছেন।

এই চিকিৎসকের নাম ম্যাট স্কালস্কি। যিনি সাউদার্ন ক্যালেফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের হেলথ সাইন্স বিভাগের একজন রেডিওলজিস্ট।

রেডিওলজি স্পেশালিস্ট সাইট রেডিওপিডিয়া ডট অর্গের এক পোস্টে চিকিৎসক নিজেই লিখেছেন, একদিন অফিস ত্যাগ করার সময় দেখেন তার হেডফোনটি কাজ করছে না। তারপর তিনি এর সমস্যা শনাক্ত করতে গিয়ে হেডফোনটির বিভিন্ন তার এক্সরে করেন। তখন দেখতে পান এটির একটি তারের ৪ মিলিমিটার অংশ ছিড়ে দেছে। যা মাইক্রোফোনের সঙ্গে ফোনের স্পিকারের অংশের বিচ্ছেদ ঘটিয়েছে।

matt-skalski-techshohor

এরপর ছেড়া হেডফোনটিকে সারাই করতে একে যতœ সহকারে প্লাস্টিক এবং রাবার দিয়ে ছেড়া অংশটিকে জোড়া দেন এবং এটি আবার যেন ছিড়ে না যায় সে কারণে ভালো করে বেধে নেন।

ডাক্তার ম্যাট জানান, তার হাতের ছোঁয়া পেয়ে হেডফোন খানা ৯০ শতাংশ সুস্থ হয়ে উঠেছিল। যদিও এতে ৪ সেন্টিমিটার কর্ড কমে যাওয়ায় মিড ভলিউম একটু কম ছিল, তবু সার্ভিসও ভালোই ছিল।

যাই হোক, এক্সরে মেশিনে হেডফোনের সার্জারি হয়েছে বলে ভাববেন না এতে কাড়ি কাড়ি টাকা ঢালতে হয়েছে। মাত্র ৩০ মিনিট সময় আর ১ ডলার পরিমান অর্থ খরচ কওে হেডফোনটিকে সুস্থ করা গেছে বলে জানান স্কালস্কি।

হিন্দুস্থান টাইমস অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

*

*

Related posts/