অ্যাপস প্রতিযোগিতার ধারণাপত্র উপস্থাপন

টেক শহর কাউন্সিলর : মোবাইল ফোনের জন্য অ্যাপস তৈরির প্রতিযোগিতার ধারণাপত্র উপস্থাপন করা হয়েছে। ‘ইএটিএল-প্রথম আলো’ আয়োজিত এ অ্যাপস প্রতিযোগিতায় শুক্রবার  ১২৫ ধারণাপত্র উপস্থাপন করা হয়। এর আগে এ প্রতিযোগিতার জন্য ৮০৫টি ধারণাপত্র জমা পড়ে। গত মাসে প্রাথমিকভাবে ১২৫টি ধারণাপত্র বাছাই করা হয়।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) বিচারকদের সামনে প্রতিযোগীরা ধারণাপত্র উপস্থাপন করেন। এগুলোর মধ্যে থেকে শীর্ষ ৩০টি অ্যাপস পরবর্তী পর্যায়ের জন্য নির্বাচিত করা হবে।

সরকারি ও বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, প্রযুক্তি বিশেষজ্ঞ, টেলিযোগাযোগ প্রতিষ্ঠান, বেসরকারি খাতের সফল উদ্যোক্তাদের সমন্বয়ে গঠিত বিচারকমণ্ডলীর ৩৩ জন সদস্য ধারণাপত্র যাচাই বাছাই করছেন। দশ দলে ভাগ হয়ে সকাল নয়টা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত তারা অ্যাপসের উপস্থাপনা দেখেন। আর ১২৫টি ধারণাপত্র তৈরি করেন ৩৩৯ জন শিক্ষার্থী। ৩ নভেম্বর পরবর্তী পর্যায়ের জন্য নির্বাচিত অ্যাপসগুলো ইএটিএল ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানানো হয়।

eatl_prothom-alo_apps contest_ Tech Shohor

এতে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ, আইসিটি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, এনএসইউ’র উপাচার্য আমিন ইউ আহমেদ, সহ-উপচার্য এ এন এম মেসকাত উদ্দিন, এথিকস অ্যাডভান্স টেকনোলজিস লিমিটেডের (ইএটিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান, প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ প্রমুখ।

প্রতিযোগিতার স্ট্র্যাটেজিক পার্টনার আইসিটি মন্ত্রণালয়, এক্সক্লুসিভ টেলিকম পার্টনার রবি, পৃষ্ঠপোষক রূপালী ব্যাংক, মিডিয়া পার্টনার চ্যানেল আই ও রেডিও পার্টনার এবিসি রেডিও।

Related posts

*

*

Top