Maintance

ড্যাফোডিলে গুগলের ঢাকা ম্যাপআপ

প্রকাশঃ ৫:৫৯ অপরাহ্ন, নভেম্বর ১, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৫ অপরাহ্ন, নভেম্বর ১, ২০১৩

টেক শহর ডেস্ক : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার অ্যান্ড প্রোগ্রামিং ক্লাব ও ম্যাপিং বাংলাদেশ কমিউনিটি এর আয়োজনে এবং গুগলের পৃষ্ঠপোষকতায়  শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ম্যাপিং বিষয়ক ইভেন্ট ‘ঢাকা ম্যাপআপ অ্যাট ডিআইইউ’ অনুষ্ঠিত হয়।  ‘গুগল’ জনগনের ব্যবহারের জন্য বাংলাদেশের বিভিন্ন অংশের মানচিত্র সমৃদ্ধ করার যে উদ্যোগ নিয়েছে তারই অংশ হিসাবে এ আয়োজন করা হয়েছে।

Daffodil_Google_DhakaMap

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র সিএসই ডিপার্টমেন্টের প্রধান প্রফেসর ডঃ সৈয়দ আকতার হোসেন, বাংলাদেশে গুগলের অ্যাডভোকেট আলতাফ উজ জামান, ম্যাপিং বাংলাদেশের রিজিওনাল এক্সপার্ট রিভিউয়ার মশিউর রহমান মাসুদ, নাসির উদ্দিন টিপু, ডঃ জাহিদ ও গুগলের অনুমোদিত আয়োজক এবং কম্পিউটার অ্যান্ড প্রোগ্রামিং ক্লাবের সভাপতি কাজী ফায়জ হোসেন প্রমুখ। দেশের বিভিন্ন স্থান থেকে অংশগ্রহনকারী ২৭ জন ম্যাপার দেশের গুরুত্বপূর্ন স্থান ও স্থাপনা গুগলম্যাপে তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রফেসর ডঃ সৈয়দ আকতার হোসেন গুগলের এ  উদ্যোগকে স্বাগত জানিয়ে বাংলাদেশের শিক্ষার্থীরা যাতে তাদের প্রতিভা ও মেধার বিকাশ ঘটাতে পারে সেজন্য আগামীতে দেশব্যাপি একটি প্রতিযোগিতার আয়োজনের জন্য গুগল কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি ইউটিউবে সরাসরি সমপ্রচার করা হয়।- বিজ্ঞপ্তি

*

*